ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

শাহনাজ রহমতুল্লাহকে লিজা’র শ্রদ্ধাঞ্জলী

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৯ জুলাই ২০২১, ১২:৪৩

শাহনাজ রহমতুল্লাহকে লিজা’র শ্রদ্ধাঞ্জলী
বিনোদন ডেস্ক

বাংলাদেশের সঙ্গীতের পথিকৃৎ, জনপ্রিয় সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ’র প্রতি শ্রদ্ধাঞ্জলী জানিয়ে তার স্মৃতিকে স্মরণ করে তারই কন্ঠের জনপ্রিয় কিছু গান গেয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সানিয়া সুলতানা লিজা। গেলো ১০ জুলাই চ্যানেল আই’র নিজস্ব স্টুডিওতে গানগুলোর রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে।

দেশের গানের ক্ষেত্রে শাহনাজ রহমতুল্লাহ বাংলাদেশের গানপ্রেমী শ্রোতা দর্শকের কাছে ভীষণ শ্রদ্ধা’র এক নাম। সেই শ্রদ্ধার শিল্পীর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে লিজা ‘সাগরের তীর থেকে’ শ্রোতা দর্শককে যেসব গান শোনাবেন, সেই গানগুলো হচ্ছে ‘যে ছিলো দৃষ্টির সীমানায়’,‘ সাগরের তীর থেকে’,‘ খোলা জানালায় চেয়ে দেখি তুমি আসছো’,‘ পারিনা ভুলে যেতে’,‘ তোমার আগুনে পোড়ানো এই দুটি চোখ’, ‘আমিতো আমার গল্প বলেছি’, ‘দুটি আঁখি দুটি তারা’।

গানগুলো প্রসঙ্গে লিজা বলেন,‘ঈদে এমন একটি আয়োজনে শ্রদ্ধেয় শাহনাজ রহমতুল্লাহ ম্যাডামের কিছু গান গাইবার চেষ্টা করেছি। তিনি বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের এমনই একজন মহান শিল্পী যার প্রতি শিল্পীদের যেমন অসীম ভালোলাগা ভালোবাসা রয়েছে, ঠিক তেমনি শ্রোতা দর্শকেরও অপরিসীম ভালোবাসা রয়েছে। বিশেষ করে তার কন্ঠে দেশের গানগুলো শুনলে এক অন্যরকম অনুভব কাজ করে। সেই মহান শিল্পীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি কিছু গান করার চেষ্টা করেছি মাত্র। আমার এই দু:সাহস করাটার মাঝে গাইতে গিয়ে যদি কোনরকম ভুল ত্রুটি হয় , তবে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। তবে আমার চেষ্টার কোনই কমতি ছিলোনা। একজন শাহনাজ রহমতুল্লাহ তার গান দিয়েই আমাদের মাঝে যুগের পর যুগ বেঁচে থাকবেন।’

এরইমধ্যে লিজা ও বেলাল খানের গাওয়া পাখি গানটি মাত্র তিন মাসেই এক কোটি ভিউয়ার্স গানটি উপভোগ করেছেন। এই নিয়ে লিজা বেশ উচ্ছসিত। গানটি লিখেছেন মুসা কে মাহমুদ এবং সুর করেছেন বেলাল খান। ঈদে বিটিভিতে লিজা ও ইউসুফের গাওয়া ‘গোলাপের পাঁপড়িতে দুটি হাত’ গানটি ঈদ অনুষ্ঠান মালা ‘স্মৃতির সুরভী গানে গানে’তে প্রচার হবে। গানটি লিখেছেন মুনসী ওয়াদুদ এবং সুর সঙ্গীত করেছেন শেখ সাদী খান। গানটির মুল শিল্পী রফিকুল আলম ও আবিদা সুলতানা।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত