ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

‘শত শত রাত’ গানে প্রশংসিত তিন্নি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৬:১২

‘শত শত রাত’ গানে প্রশংসিত তিন্নি
সংগীতশিল্পী কানিজ খাদিজা তিন্নি, ছবি : আলিফ রিফাত

২০১৭ সালের সেরাকন্ঠ থেকে উঠে আসা প্রতিভাবান একজন সঙ্গীতশিল্পী কানিজ খাদিজা তিন্নি। সেরাকন্ঠ’খ্যাত এই সঙ্গীতশিল্পী এরইমধ্যে বেশকিছু মৌলিক গানও গেয়েছেন। তবে বিশেষ আয়োজনে তার কন্ঠে মৌলিক গান ছিলো ‘শত শত রাত’। গানটি সাংবাদিক অভি মঈনুদ্দীনের লেখা ও সুর করা। এর সঙ্গীত পরিচালনা করেছেন ইউসুফ আহমেদ খান এবং সঙ্গীতায়োজন করেছে সাউন্ড হ্যাকার।

কিছুদিন আগে তিন্নির কন্ঠে শত শত রাত’ গানটি একইসঙ্গে ‘অভিনন্দন’ ও ‘ওয়াইবিটস’ ইউটিউব চ্যানেলে প্রকাশ পায়। গানটি প্রকাশের পর থেকেই দু’টি চ্যানেলেই গানটির জন্য সাড়া পাচ্ছেন তিন্নি। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন অভি মঈনুদ্দীন, যাতে সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন পার্বত রায়হান। এতে তিন্নির সঙ্গে মডেল হিসেবে ছিলেন আসিফ খান রাজ। সুন্দর কথার মনকাড়া সুরের এই গানটি অনেক শ্রোতা দর্শকের কাছেই ভালোলাগার সৃষ্টি করেছে।

তিন্নি বলেন,‘ শত শত রাত আমার গাওয়া মৌলিক গানগুলোর মধ্যে সবচেয়ে প্রিয় গান। এই গানের সঙ্গে আমার বসবাস গেলো বছরের অক্টোবর থেকে। প্রথম যেদিন গানটি শুনি, তখনই গানটির প্রতি আমার ভীষণ ভালোলাগা জন্ম নেয়। আমার বাবার বিশেষ অনুরোধেই অভি ভাই গানটি করেন। তারপর অনেক যত্ন করে গানটির সঙ্গীতায়োজন করা হলো, মিউজিক ভিডিও নির্মিত হলো। সবমিলিয়ে শত শত রাত’ আমার আবেগের সাথে মিশে থাকা একটি গান। যারা গানটি শুনেছেন তারা গানটিকে ঘিরে তাদের মুগ্ধতার কথা প্রকাশ করেছেন। এটাই শিল্পী হিসেবে আমার প্রাপ্তি। ধন্যবাদ অভি ভাইকে-আমাকে এতো সুন্দর একটি গানের সাথে সম্পৃক্ত রাখার জন্য। আমার বাবা মায়ের জন্য সবাই দোয়া করবেন।’

তিন্নির গায়কী প্রসঙ্গে ইউসুফ আহমেদ খান বলেন,‘তিন্নির কন্ঠটা ভীষণ মিষ্টি। নিয়মিত চর্চা চালিয়ে গেলে তার ভবিষ্যত আরো উজ্জ্বল হবে আমার বিশ্বাস। কারণ তার কন্ঠে ভীষণ মায়া আছে।’

এদিকে আজ তিন্নির জন্মদিন। লকডাউনের এই দিনগুলোতে জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা নেই তার। তবে তিন্নি জানান নারায়ণগঞ্জে নিজ বাসাতেই বাবা, মা ও ছোট ভাই কৌশিকের সঙ্গে কাটবে জন্মদিনের পুরোটা সময়।

গেলো বছর একজন নবাগত সঙ্গীতশিল্পী হিসেবে তিন্নি চ্যানেল আই থেকে শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পীর পুরস্কারে ভূষিত হয়েছিলেন। একটি দেশের গানের জন্য তার এই স্বীকৃতি মিলে। এরইমধ্যে তিন্নি যমুনা টিভিতে ‘ছুটির রাতে’ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। এদিকে সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে বিশেষ শুভেচ্ছা স্মারক-এ ভূষিত হয়েছেন তিন্নি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত