ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

নতুন গানে নিশ্চুপ বৃষ্টি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৭:৫৬

নতুন গানে নিশ্চুপ বৃষ্টি
ছবি: প্রতিনিধি
বিনোদন প্রতিবেদক

‘আমি নেই আমাতে’, ‘যদি হাতটা ধরো’, ‘বলো সাথিয়া’সহ বেশকিছু গান দিয়ে জনপ্রিয়তা পেয়েছেন কণ্ঠশিল্পী নিশ্চুপ বৃষ্টি। ঈদ উৎসবে নতুন এক গান নিয়ে হাজির হয়েছেন তিনি।

গানের শিরোনাম ‘তোমায় কতো ভালোবাসি’। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর সঙ্গীত করেছেন শাহরিয়ার আলম মার্সেল। এখানে বৃষ্টির সঙ্গে কণ্ঠ দিয়েছেন বেলাল খান। গেলো মঙ্গলবার ইউটিউবে গানটি প্রকাশিত হয়েছে। এর আগে বেলাল খানের সঙ্গে বৃষ্টি একটি সিনেমার গান গেয়েছিলেন। ২০১৩ সাল বাংলাদেশী আইডল থেকে বের হবার পর কাজী শুভ, ইমরান, রাফাত, মুহিন’সহ আরা অনেকের সঙ্গে দ্বৈত গান করেছেন বৃষ্টি। তবে ইমরানের সঙ্গে গান গেয়ে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন বৃষ্টি।

নতুন গানটি প্রসঙ্গে বৃষ্টি বলেন,‘ আমার সঙ্গীত জীবনে জীবন ভাইয়ের লেখা বেশ কিছু গান শ্রোতা দর্শকদের ভালো লাগায় পরিণত হয়েছে। তোমায় কতো ভালোবাসি গানটির কথাও চমৎকার। খুব সুন্দর সুর হয়েছে, আমার কাছে ভীষণ ভালো লেগেছে গানটি। মার্সলের সুর সঙ্গীত এক কথায় অসাধারণ। একটু একটু করে শ্রোতা দর্শকের ভালো লাগছে। ধন্যবাদ বেলাল খান ভাইকেও।’

বৃষ্টি জানান, রবিউল ইসলাম জীবনের লেখা ও ইমরানের সুর সঙ্গীতে ইমরানের সঙ্গে প্রথম প্লে-ব্যাক করেন ‘হৃদয় জুড়ে’ সিনেমায়। গানটির কথা ছিলো ‘হৃদয় জুড়ে শুধু তুমি একজনা’।

গানে বৃষ্টির হাতেখড়ি হয় তার বাবা নজরুল ইসলাম বাচ্চুর কাছে। ২০০১ সালের ১৬ জুন নারায়ণগঞ্জ বোমা হামলায় তার বাবা মৃত্যু বরণ করন। বৃষ্টির বাবা বিটিভি ও বেতারর তালিকাভুক্ত গীতিকার, সুরকার ও শিল্পী ছিলেন। তার মা হামিদা ইসলাম নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি’র গানের শিক্ষক।

১৯৯৩ সাল সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ ও মৌসুমী অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা মুক্তির এক মাস পর অর্থাৎ সেই বছরের ২৬ এপ্রিল বৃষ্টির জন্ম হয়। তার পুরা নাম নুসরাত ইসলাম বৃষ্টি। একজন উপস্থাপিকা হিসেবেও বেশ অনন্য বৃষ্টি। প্রথম তিনি উপস্থাপনা করেন এশিয়ান টিভি’র একটি লাইিভ শো’র। এরপর বহু চ্যানেলে তিনি উপস্থাপনা করেন। বর্তমানে তিনি গাজী টিভি ও দীপ্ত টিভিতে উপস্থাপনা নিয়ে ব্যস্ত। তবে করোনার কারণে ‘গানের ডালি’র উপস্থাপনা থেকে বিরতি নিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আইএন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত