ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

‘এমন কিছু কাজ করতে চাই যেন দর্শকরা মনে রাখে’

  ইমরুল নূর

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ২১:০৪

‘এমন কিছু কাজ করতে চাই যেন দর্শকরা মনে রাখে’
ইমরুল নূর

ছয় বছর আগে উপস্থাপনা দিয়ে শুরু। টানা তিন বছর মিষ্টি কথার মাধুর্যে দর্শকদের মন ভুলিয়েছেন। এরপর অভিনয়ের প্রতি ভালো লাগা তৈরি হওয়ায় নাম লেখান এ অঙ্গনে। মাসুদ সেজান পরিচালিত ধারাবাহিক নাটক ‘খেলোয়াড়’ নাটক দিয়েই অভিনয় শুরু। এরপর কাজ করেছেন ‘ডুগডুগি’ নাটকে। নাটকগুলোতে বেশ ভালো সাড়া পাওয়ায় এরপর থেকে ক্রমেই নিত্য নতুন চরিত্রে নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছেন। বলছি এ প্রজন্মের তরুণ সম্ভাবনাময়ী অভিনেত্রী স্বর্ণলতা'র কথা। যিনি গত তিন বছরে প্রায় ৬০টিরও বেশি নাটকে অভিনয় করেছেন, হয়েছেন দর্শকনন্দিতও।

একক, ধারাবাহিক কিংবা টেলিফিল্মের বাইরেও স্বর্ণলতাকে দেখা গিয়েছে অনেক বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতেও। এদিকে আজ জি সিরিজের ব্যানারে অবমুক্ত হয়েছে অভিনেত্রী রোবেনা রেজা জুইয়ের প্রথম গান ‘তোমায় ঘিরে সব’। স্নেহাশিস ঘোষের কথায় গানের সুর ও সংগীত করেছেন রেজওয়ান শেখ। মোশাররফ করিমের চিত্রনাট্যে এটি নির্মান করেছেন বিকাশ সাহা। গান ভিডিওতে মডেল হিসেবে দেখা গিয়েছে স্বর্ণলতাকে।

গান ভিডিওটি প্রসঙ্গে স্বর্ণলতা বলেন, গানটি খুবই চমৎকার। আমি খুবই লাকি যে জুই ভাবির গানে মডেল হয়েছি এবং মোশাররফ করিম ভাইয়ের চিত্রনাট্যে কাজ করতে পেরেছি। এটা আমার জন্য পরম আনন্দের। গানটি সদ্যই অবমুক্ত হয়েছে, আশা করি দর্শকরা বেশ পছন্দ করবে।

এদিকে এই ঈদকে ঘিরে বেশ কিছু নাটকেও দেখা গিয়েছে এ অভিনেত্রীকে। এরমধ্যে রয়েছে গার্লস স্কোয়াড (ওয়েব সিরিজ), ভাগ্যক্রমে, গার্লফ্রেন্ডের গরু, জবাই, গরুর মাংস ও ফাইস্যা গেছে দুলাভাই।

নাটকগুলো থেকে ভালো সাড়া পাচ্ছেন জানিয়ে স্বর্ণলতা বলেন, কাজগুলো থেকে আলহামদুলিল্লাহ ভালো সাড়া পাচ্ছি। অনেকে মেসেজে প্রশংসা করছেন। এরমধ্যে গার্লস স্কোয়াড নিয়ে অনেক বেশি সাড়া পেয়েছি আমি।

নিজেকে একজন ভালো অভিনয়শিল্পী হিসেবে গড়ে তুলতে চাওয়ার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। চেষ্টা করছেন নিজেকে নতুনভাবে মেলে ধরতে। তার ভাষ্য, একজন নতুন শিল্পী হিসেবে যে কয়েকটা কাজই করেছি তার জন্য ভালো সাড়া পেয়েছি। প্রতিনিয়ত কাজ করতে গিয়ে নতুন নতুন অনেক কিছু শিখছি। সিনিয়র সহশিল্পীরা, নির্মাতারা যথেষ্ট সহযোগিতা করছেন, ভুলগুলো ধরিয়ে দিচ্ছেন। এটা আসলেই অনেক বড় পাওয়া। সবার ভালোবাসা নিয়ে সামনের পথটুকু চলতে চাই। এমন কিছু কাজ করে যেতে চাই, যেন দর্শকরা মনে রাখে। সততার সঙ্গে কাজ করলে সৃষ্টিকর্তা কখনোই কাউকে হতাশ করেন না। সেই বিশ্বাস নিয়েই একটু একটু করে সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, যেহেতু অভিনয় নিয়ে আমার কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই, আমি কোনো থিয়েটারও করিনি। তারপরও কাজ করতে গিয়ে প্রতিদিনই শিখছি। যেখান থেকে আমার শুরু, মাসুদ সেজাদ ভাইয়ের সঙ্গে টানা এক বছর কাজ করেছি। উনার সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি আমি। সেই শিক্ষাটাকে কাজে লাগিয়েই আজকে এতদূর।

আর একজন নতুন শিল্পীকে ইন্ডাস্ট্রিতে উঠে দাঁড়াতে অনেক স্ট্রাগল করতে হয়। সেইসাথে ভাগ্যও সুপ্রসন্ন থাকতে হয়। আমি আমার লক্ষ্যটাকে ঠিক রেখে আমার মতো করে কাজ করে যাচ্ছি। দর্শকদের সাপোর্ট ও ভালোবাসায় সামনে ভালো কিছু যেন করতে পারি সে প্রত্যাশাই করি।

বাংলাদেশ জার্নাল/আইএন/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত