ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

নিজের জন্য আমার নাতনি কিছুই করে নাই: পরীমনির নানা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১২ আগস্ট ২০২১, ১৫:৪৪

নিজের জন্য আমার নাতনি কিছুই করে নাই: পরীমনির নানা

চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরিমনির ছোটবেলার গল্প কমবেশি সবারই জানা। এইটুকু বয়সে পরীমনি তার মাকে হারান। আরেকটু বড় হয়েই বাবাকে হারান। নানা শামসুল হক গাজীর কাছে বড় হন তিনি। মাদক আইনের গ্রেপ্তার প্রিয় নাতনিকে বেশ কয়েকদিন ধরে চোখের দেখা দেখতে না পেয়ে অস্থীর পরীমনির নানা। তাকে একনজর দেখতে আদালত চত্বরে হাজির হন তিনি।

আদালত প্রাঙ্গণে পরীমনির শতবর্ষী নানা শামসুল হক গাজী দীর্ঘসময় অপেক্ষা করলেও নাতনির সঙ্গে দেখা করতে পারেননি। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, আমি ছাড়া ওর কেউ নাই। সে নিজের সারাটা জীবন মানুষকে দান করেছে। কিন্তু এখন সে পরিস্থিতির শিকার। নিজের একটা ফ্ল্যাট করে নাই, কিছু করে নাই। এফডিসি-তে প্রত্যেক বছর ইদে পশু কোরবানি করে গরিব-দুঃখীদের জন্য। নিজের জন্য সে নিজে কিছুই করে নাই।

গ্রেপ্তার হওয়ার কিছুদিন আগে পরীমনি ইনস্টাগ্রামে হাসপাতালে চিকিৎসারত প্রিয় নানার একটি ছবি পোস্ট করেন। নানার লজেন্স খাওয়ার ছবি দিয়ে লিখেছেন, দেখেন কেমন বাচ্চাদের মতন। ১০০ ঊর্ধ্ব বয়স তার। দু’দিন আগে অ্যাপেন্ডিসাইটিস অপারেশন হয়েছে। চারদিন তার মুখে খাওয়া বন্ধ রেখেছিলেন ডাক্তার। আজ তার জন্য ডাক্তার নিজেই এই উপহার নিয়ে আসেন। নানু তো মহা খুশি।

এতেই নানা-নাতনির চিরন্তন মিষ্টি সম্পর্কের পরিচয় পাওয়া যায়। কিন্তু নাতনির সঙ্গে কথা বলতে না পেরে হতাশ হয়েই শামসুল হক গাজীকে বাড়ি ফিরতে হয়েছে। বাড়ি ফেরার আগের আদালেত চত্বরে দাঁড়িয়ে এই বৃদ্ধ দু’হাত আকাশের দিকে তুলে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানান, তার প্রিয় নাতনি যেন ন্যায় বিচার পান।

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত