ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

গানের স্কুল খুললেন কর্ণিয়া

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪২  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৬

গানের স্কুল খুললেন কর্ণিয়া
সংগীতশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া
বিনোদন প্রতিবেদক

দীর্ঘ দিনের লালিত স্বপ্ন পূরণ করতে চলেছেন ‘পাওয়ার ভয়েজ’ খ্যাত সংগীতশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। তার অনেক দিনের স্বপ্ন একটি সংগীত শিক্ষালয় প্রতিষ্ঠা করবেন। নিজের গান, কনসার্ট নিয়ে ব্যস্ততার কারণে গুছিয়ে আনতে পারছিলেন না। অবশেষে সেটি সত্যি হতে চলেছে।

ধানমণ্ডির লেক সার্কাস, ডলফিন লেনে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘ইন্সপায়ার মিউজিক একাডেমি ও ইন্সপায়ার মিউজিক স্টুডিও’। এখানে যেকোনো বয়সের মানুষ সংগীতবিষয়ক শিক্ষা নিতে পারবেন। ভোকাল ট্রেনিং থেকে শুরু করে ড্রাম, পিয়ানো, গিটারসহ অন্যান্য যন্ত্র বাজানো শেখানো হবে এখানে। আগামী ১ অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে প্রতিষ্ঠানটি।

জাকিয়া সুলতানা কর্ণিয়া জানিয়েছেন, এখানে মূলত ক্ল্যাসিক্যাল গান শেখানো হবে। গান শেখাবেন বাংলাদেশের প্রতিভাবান সংগীতশিল্পীরা। এ মিউজিক একাডেমি প্রচলিত কোনো প্রতিষ্ঠানের মতো নয়। এখানে সবাই মনের আনন্দ নিয়ে স্বাধীনভাবে গানবাজনা চর্চা করতে পারবেন।

তিনি বলেন, ‘অনেকেই গান শিখতে চান, কিন্তু সঠিক শিক্ষালয় খুঁজে পান না। চেষ্টা করছি সেই অভাবটা পূরণ করার। এই একাডেমিতে আমার পাশাপাশি আরো অনেক প্রতিষ্ঠিত সংগীতজ্ঞ গান শেখাবেন। সবার সহযোগিতা কামনা করছি।’

আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিশেষ একটি গান নিয়ে আসছেন কর্ণিয়া। গানের শিরোনাম ‘জয় জয় দুর্গা মায়ের জয়’। এতে কর্ণিয়া ছাড়াও বিপ্লব সাহা, হৈমন্তী রক্ষিত দাস ও স্বপ্নীল সজীব কণ্ঠ দিয়েছেন। গানটির কথা লিখেছেন সঞ্জীবন চক্রবর্তী ও উজ্জ্বল সিনহা। সুর ও সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত