ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রধানমন্ত্রীর জন্মদিনে ‘মুজিবের মেয়ে’ নাটক মঞ্চায়ন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৫১

প্রধানমন্ত্রীর জন্মদিনে ‘মুজিবের মেয়ে’ নাটক মঞ্চায়ন
ফাইল ফটো
বিনোদন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘মুজিবের মেয়ে’ নামের দুই দিনের নাটক মঞ্চায়ন শুরু করেছে কাঁচখেলা রেপার্টরি থিয়েটার।

সোমবার সন্ধ্যায় বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে এই মঞ্চায়নের উদ্বোধন করেন অভিনেতা ও নির্দেশক আতাউর রহমান। মঙ্গলবার একই মিলনায়তনে শেষ হবে দুইদিনের এই নাটকের মঞ্চায়ন।

আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব অসীম কুমার দে। নাসরীন মুস্তাফা রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন আইরিন পারভীন লোপা।

বাংলার হাজার বছরের ঐতিহ্যবাহী নাট্যধারা মেনে বর্ণনাত্মক রীতিতে রচিত ‘মুজিবের মেয়ে’ বর্তমান সময়ের নাটক। চলমান বৈশ্বিক চ্যালেঞ্জকে অনুধাবন করে বাঙালির জাতিসত্ত্বার জাগরণ এই নাটকের মূলমন্ত্র।

যেকোনো বাঙালির কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের ভালো থাকা খুব জরুরি। মুজিব না থেকেও আছেন, তার সন্তানসম দেশের অস্তিত্বে। এই দেশের টিকে থাকার স্বার্থে প্রত্যেক বাঙালির সাহস জোগাতে মুজিব এখনো অপরিহার্য।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সায়েম সামাদ, তাবেদার-ই-রসুল চান্নু, অশোক বিশ্বাস সাগর, শামীম আহমেদ, আসমা-উল-হুসনা, মুস্তাফিজ শেখ, মুনমুন খান, এন আই টিপু, মির্জা সম্রাট, রাফিউল ইসলাম অনিক, সেজান জামান, ওয়াহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত