ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

নিজেকে এখন ‘অদৃশ্য’ মনে হচ্ছে : বুবলী

  ইমরুল নূর

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:০১  
আপডেট :
 ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৫

নিজেকে এখন ‘অদৃশ্য’ মনে হচ্ছে : বুবলী
চিত্রনায়িকা শবনম বুবলী

পাঁচ বছরের ক্যারিয়ারে চিত্রনায়িকা শবনম বুবলীর সিনেমা মুক্তি পেয়েছে ১০টি। মুক্তির অপেক্ষায় রয়েছে ৬টি সিনেমা। কিছু সিনেমা রয়েছে নির্মাণাধীন। মুক্তি পাওয়া ছবিগুলোর বেশিরভাগই হলে এসেছে ঈদের সময়ে। যার কারণে তাকে চিত্রপাড়ায় ‘উৎসবের নায়িকা’ বলা হয়। তবে এবারই প্রথমবার ঈদ উৎসবের বাইরে মুক্তি পেতে যাচ্ছে জনপ্রিয় এ নায়িকার নতুন সিনেমা।

আগামী ১ অক্টোবর মুক্তি পাচ্ছে বুবলীর নতুন সিনেমা ‘চোখ’। এখানে বুবলীর বিপরীতে অভিনয় করেছেন নিরব ও রোশান। বুবলীর মুক্তি পাওয়া সবগুলো সিনেমারই নায়ক ছিলেন শাকিব খান। এবারই প্রথম শীর্ষ নায়কের বাইরে পর্দায় হাজির হতে যাচ্ছেন তিনি।

শবনম বুবলী বাংলাদেশ জার্নালকে বলেন, ‘আমি সবসময়ই বলে এসেছি যে, আমি সবার সঙ্গেই কাজ করতে চাই। আমার কামব্যাকের পর অনেকগুলো ছবির প্রস্তাব পাই, সেগুলো থেকে অনেকগুলো ছবি-ই আমি ফিরিয়ে দিয়েছি। এরমধ্যে যে ছবিগুলো আমি সিলেক্ট করেছি কিংবা কাজ করছি সেগুলোর প্রত্যেকটাই ভালো গল্পের। সবাই ই তো চাই নিজেকে ভালো গল্পের সিনেমাতে দেখতে। সেখানে আমিও তাই। যখন সেরকম গল্প পেয়েছি সেগুলোতে নিজেকে যুক্ত করেছি।

যদিও শাকিব খানের বাইরে আমার প্রথম সিনেমা ছিলো ‘ক্যাসিনো’, কিন্তু মুক্তি পাচ্ছে ‘চোখ’। ছবিটির গল্প বেশ সুন্দর। ভৌতিক মনে হলেও এখানে অন্যরকম কিছু ব্যাপার রয়েছে যেটা দেখলেই দর্শকরা বুঝতে পারবেন। এটা আবার একদমই ভৌতিক গল্প না আবার ভৌতিক ছাড়াও না। আমি চাই দর্শকরা হলে এসে সিনেমাটি দেখুক এরপর ভালো-মন্দ দুটোই জানাক।’

এরমধ্যে নির্মাতা অভিযোগ তুলল আপনি নাকি সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন না? এ বিষয়ে আপনার মন্তব্য কি? এমন প্রশ্নে বুবলীর স্পষ্ট উত্তর, ‘আমি আসলে খুবই অবাক হয়েছি এ কথাটা শুনে। সিনেমা একটা টিম ওয়ার্ক, সেই টিমের একজন শিল্পী হিসেবে আমি কেন আমার সিনেমার জন্য প্রচার করবো না? এটা আসলে মিথ্যা অভিযোগ। আমার ফেসবুকে গত দুই সপ্তাহে শুধু এই সিনেমাটি নিয়েই পোস্ট করে যাচ্ছি। সাংবাদিকদের সঙ্গে কথা বলছি, টেলিভিশনে অংশ নিয়েছি। এমনকি গত পরশুদিনও এগুলো নিয়ে নির্মাতার সঙ্গে আমার কথা হয়েছে। গতকালই দেখি যে আমার নামে অভিযোগ! একদিনের মধ্যে এমন কি হয়ে গেল যে, অভিযোগ তুলে বসলো! আমি তো তাও প্রচারণা করছি, আমার সহশিল্পীদের তো দেখিনি আমি! টেলিভিশনে আমি কথা বলেছি, সেখানেও তো কাউকে পাইনি। তাহলে আমি কিভাবে প্রচারণার বাইরে রইলাম? আমার নিজেকে তো এখন অদৃশ্য মনে হচ্ছে। এত প্রচার করার পরেও যদি এমন অভিযোগ শুনতে হয় তাহলে আর কিছু বলার নেই।

আমি অন্য সিনেমার শুটিং করছি, এরমধ্যে আমার পক্ষে যতটুকু সম্ভব আমি চেষ্টা করছি। কারণ, এটা তো আমার সিনেমা। তবে প্রযোজনা প্রতিষ্ঠানের যদি প্রমোশন নিয়ে ভিন্ন কিংবা আলাদা কোনো প্ল্যান থাকে সেটা তো তারা আমাকে জানাবে নাকি! সেরকম কিছুও তো কেউ বলেনি। তাহলে এসব মিথ্যা অভিযোগ কেন আনবে?’

দীর্ঘ একটা সময় পর নতুন করে কামব্যাক করেছেন। ফিরেই একটার পর একটা সিনেমায় চুক্তিবদ্ধ হলেন, কিছু কাজ শেষও করেছেন। সেসময় যে পরিকল্পনা করে ফিরেছিলেন নিজেকে নতুনভাবে উপস্থাপন করার সেটা কতটুকু পূরণ করতে পেরেছেন বলে মনে হয়? ‘বসগিরি’ খ্যাত এ নায়িকা বলেন, ‘আমি কাজের বাইরে খুবই রিজার্ভড একটা মেয়ে। যখন কাজ থাকে না বা বিরতি নেই সেসময়টা একদম আমার মত করে উপভোগ করি। সিনেমার মানুষ, সিনেমাতে তো ফিরতেই হবে। চেয়েছি নিজেকে নতুনভাবে দেখতে এবং ভালো কিছু গল্পের কাজ করতে। ফেরার পর অনেক প্রস্তাবই তো পেয়েছি, ভালগুলোই চুজ করেছি। কোভিডের মধ্যে অনেক কষ্ট করে কাজও করেছি। এমনও অনেক সময় হয়েছে যে, খুব কষ্ট হচ্ছে, দম বন্ধ হয়ে আসছে তারপরও কাজ করে গিয়েছি। শুধু আমি না, সবাই কিন্তু অনেক কষ্ট করেছে। দর্শকরা যখন হলে গিয়ে সিনেমাগুলো দেখবে তখনই কিন্তু আমাদের কষ্টগুলো সার্থক হবে। ‘চোখ’, ‘লিডার’, ‘রিভেঞ্জ’, ‘ক্যাসিনো’, ‘তালাশ’, ‘বিদ্রোহী’ সবগুলো ছবিই দুর্দান্ত, একটা আরেকটা থেকে আলাদা। প্রত্যেকটা ছবিতেই দর্শকরা নতুন বুবলীকে দেখতে পাবে।

শুনেছিলাম ‘বিদ্রোহী’ অক্টোবরে মুক্তি পাবে, ‘তালাশ’ও হয়তো নভেম্বরে আসবে। ‘ক্যাসিনো’র কাজ শেষ হলেও এটা সম্পর্কে জানিনা তেমন, হয়তো আগামী বছরে মুক্তি পেতে পারে। ‘লিডার’ এর দুটি গান বাকি রয়েছে, এর শুটিং আগামী মাসে। তবে মুক্তি কবে এটা বেঙ্গল মাল্টিমিডিয়া ভালো বলতে পারবে।’

গতকাল ‘তালাশ’ সিনেমার কাজ শেষ করলেন বুবলী। এরপর অক্টোবরের শুরুর দিকে ‘রিভেঞ্জ’র বাকি থাকা অংশের শুটিং করবেন বলে জানান।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত