ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

সিনেমায় গাইলেন ক্ষুদে গানরাজের মালিহা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৭:০৭  
আপডেট :
 ১৩ অক্টোবর ২০২১, ১৭:৩৭

প্রথমবার প্লে-ব্যাক করলেন মালিহা
‘ক্ষুদে গানরাজ’ এর চতুর্থ আসরের চ্যাম্পিয়ন ফাইরুজ মালিহা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘টুঙ্গি পাড়ার দু:সাহসী খোকা’। এটি নির্মাণ করছেন মুশফিকুর রহমান গুলজার। গেল সপ্তাহ থেকেই টুঙ্গিপাড়ায় শুরু হয়েছে সিনেমার শুটিং। এর ফাঁকেই সিনেমাটির গান রেকর্ডিংয়ের কাজ চলছে।

এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবার প্লে-ব্যাক করলেন ‘মেরিডিয়ান-চ্যানেল আই ক্ষুদে গানরাজ’ এর চতুর্থ আসরের চ্যাম্পিয়ন ফাইরুজ মালিহা। ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম বিপ্লবী ক্ষুদিরাম বসুর সম্মানে রচিত ‘একবার বিদায় দে মা ঘুরে আসি’ গানটি নতুন আয়োজনে ব্যবহৃত হবে এই সিনেমায়। নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছে আজম বাবু। মূল গানটির রিপ্রাইজ ভার্সনে কণ্ঠ দিয়েছেন মালিহা। দুইদিন আগেই গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

ক্ষুদে তারকা ফাইরুজ মালিহা বলেন, ‘আমি অনেক বেশি খুশি। এত তাড়াতাড়ি সিনেমায় গান গাইতে পারবো, সেটা কখনও ভাবিনি। সবকিছুই হুট করে হয়ে গিয়েছে। ঢাকায় আসার পর গুলজার আংকেল একদিন অফিসে যাওয়ার জন্য বলল। সেখানে যাওয়ার পর তিনি বলেন, এই সিনেমার জন্য তোমাকে গান গাইতে হবে। আমি তো একদমই অবাক হয়ে গিয়েছি। তার ওপর আবার জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সিনেমায় গাইব, এটা তো যেন স্বপ্নের মতো। এরজন্য গুলজার আংকেলকে অনেক ধন্যবাদ, আমাকে এমন সুযোগ দেওয়ার জন্য।’

তিনি আরও বলেন, ‘মূল গানটি রচিত হয়েছিল বিপ্লবী নেতা ক্ষুদিরাম বসুর সম্মানে। গানটি রচনা ও সুর করেন বাঁকুড়ার লোককবি পীতাম্বর দাস। সিনেমাতে সেই গানটির রিপ্রাইজ ভার্সন ব্যবহৃত হবে, আর আমি সেই গানটিতেই কণ্ঠ দিয়েছি। সিনেমার জন্য এটাই আমার প্রথম গান, সে জন্য অনেক বেশি আনন্দিত আমি।’

বেশ কিছুদিন আগেই প্রকাশ পেয়েছে মালিহার ‘তোমাতে ভাসি’ গানটি। এখানে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছে প্রত্যয় খান। সামনে আরও নতুন কিছু গান আসছে বলে জানান তিনি।

উল্লেখ্য, খুলনার মেয়ে ফাইরুজ মালিহা ২০১৩ সালে অনুষ্ঠিত হওয়া ‘মেরিডিয়ান-চ্যানেল আই ক্ষুদে গানরাজ’ এর চতুর্থ আসরের চ্যাম্পিয়ন। মাত্র তিন বছর বয়স থেকেই গান শেখা শুরু তার। ছোটবেলায় নাচও শিখেছেন। গান ও নাচের উপর জাতীয় পুরষ্কারও অর্জন করেন এ ক্ষুদে তারকা। মালিহা এখন খুলনার সরকারি পাইওনিয়ার মহিলা কলেজে একাদশ শ্রেণিতে পড়ছেন। তার ছোট বোন ফাইরুজ লাবিবা ২০১৯ সালের ‘গানের রাজা’র চ্যাম্পিয়ন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত