ঢাকা, শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

ক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৯  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০২১, ১২:৪৭

ক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলা
জি বাংলা। সংগৃহিত ছবি
নিজস্ব প্রতিবেদক

ক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে সম্প্রচারে ফিরেছে ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলা। বাংলাদেশে সম্প্রচারের সময় চ্যানেনটি এখন আর কোনো বিজ্ঞাপন প্রচার করছে না।

এ তথ্য নিশ্চিত করে কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি এস এম আনোয়ার পারভেজ বলেন, ‘জি বাংলা কর্তৃপক্ষের কাছ থেকে ‘ক্লিন ফিড’ পেয়ে পরিবেশকরা পরীক্ষামূলকভাবে সম্প্রচার শুরু করেছেন।’

বন্ধ থাকা বাকি চ্যানেলগুলোও পর্যায়ক্রমে সম্প্রচারে ফিরবে বলে তিনি আশা প্রকাশ করেন।

দুই সপ্তাহ বন্ধ থাকার পর জি বাংলা কর্তৃপক্ষের কাছ থেকে গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ক্লিন ফিড পেয়ে শুক্রবার (১৫ অক্টোবর) থেকে চ্যানেলটি সম্প্রচার করছেন ক্যাবল অপারেটররা।

জানা গেছে, জি বাংলা থেকে ক্লিন ফিড পেলেও অনেক ক্যাবল অপারেটর সেটি চালাতে পারছেন না। বাড়তি খরচের কারণে এখনো অনেকে চ্যানেলটি সম্প্রচার শুরু করতে পারেনি। কারণ ক্লিন ফিড দিয়ে চ্যানেল পরিচালনার জন্য অপারেটরদের বাড়তি টাকা গুনতে হচ্ছে।

উল্লেখ্য, অনুষ্ঠানের ফাঁকে বিজ্ঞাপন প্রচার করে- এমন বিদেশি টেলিভিশন চ্যানেল সম্প্রচার করার সুযোগ বাংলাদেশের আইনে নেই। সেই নিয়ম বাস্তবায়নে সরকার কঠোর অবস্থানে গেলে পরিবেশক ও কেবল অপারেটররা গত ১ অক্টোবর জি বাংলা, স্টার জলসা, স্টার স্পোর্টসহ ৬০টির মত বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

কিন্তু ক্লিন ফিড দেয়- এরকম কিছু চ্যানেলও সে সময় বন্ধ রাখা হয়। পরে সরকারের হস্তক্ষেপে সেসব চ্যানেল আবার দেখানো শুরু করেন পরিবেশকরা।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দর্শকরা জানান, তারা দুই সপ্তাহ পর টেলিভিশনে জি বাংলার অনুষ্ঠান দেখতে পারছেন।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত