ঢাকা, শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

সাড়া ফেলেছে ফরহাদের নতুন গান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ২১:২২  
আপডেট :
 ২৭ অক্টোবর ২০২১, ২১:২৭

সাড়া ফেলেছে ফরহাদের নতুন গান
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

তরুণ বাংলাদেশি গায়ক, সুরকার এবং সংগীত পরিচালক মোঃ ফরহাদকে ইউটিউব এবং স্পটিফাই দ্বারা অফিসিয়াল শিল্পী হিসেবে যাচাই করা হয়েছে। ভেরিফাইড অফিসিয়াল ইউটিউব চ্যানেলের পাশাপাশি সংগীতশিল্পী হিসেবে সম্প্রতি আমাজন, আইটিউনস থেকে অফিসিয়াল আর্টিস্ট চ্যানেল যাচাইকরণ এবং এ বছর স্পটিফাই থেকে আরেকটি যাচাইকরণ ব্যাজ পেয়েছেন।

বিভিন্ন আন্তর্জাতিক প্ল্যাটফর্মে তার যাচাইকৃত চ্যানেল সম্পর্কে মোঃ ফরহাদ বলেন, “এ পর্যন্ত, আমি অনেক প্রযোজনা সংস্থার সাথে কাজ করেছি। কিন্তু এখন, আমার নিজের ইউটিউব চ্যানেলে কাজ করার সময় হয়েছে কারণ ইউটিউব আমার চ্যানেলটি যাচাই করেছে এবং আমাকে অফিসিয়াল আর্টিস্ট চ্যানেলের ব্যাজ দিয়েছে।’’

তিনি বলেন, “করোনা মহামারী যেহেতু সারা বিশ্বের মতো দেশেও একটি বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে, তাই আজকাল বাড়ির বাইরে কাজ করা নিরাপদ নয়।’’

সময়ের আলোচিত এ শিল্পী আরও বলেন, বর্তমান সময়ে বেশিরভাগ গায়ক এবং সংগীতশিল্পীরা বাড়ি থেকে কাজ করছেন এবং বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে তাদের কাজ প্রকাশ করছেন। আমি মনে করি কাজের এই ধারাটি স্বীকৃত হতে চলেছে এবং ভবিষ্যতে প্রত্যেকেই তাদের গান এইভাবে প্রকাশ করবে।

নিজের করা গান নিয়ে তিনি বলেন, “এখন থেকে, আমি আমার নিজের যাচাই করা ইউটিউব চ্যানেল ‘মোঃ ফরহাদ’ এবং আমার গানগুলি স্পটিফাই, আইটিউনস, অ্যামাজন, টাইডাল, ডিজারসহ অন্যান্য সমস্ত আন্তর্জাতিক প্ল্যাটফর্মে এবং সেইসাথে ভাইব, স্প্ল্যাশ এবং শান্তির মতো স্থানীয় স্ট্রিমিং অ্যাপগুলিতে রেখেছি”।

ফরহাদ বর্তমানে “প্যারা নাই চিল” শিরোনামের একটি নতুন দ্বৈত গানের কাজ করছেন। আরাফাত বিন আলম ফয়সালের লেখা গানের সঙ্গে, গানটির সুর-সংগীত করেছেন ফরহাদ নিজেই। গায়িকার পাশাপাশি শরীফ উদ্দিন গানটিতে তার কণ্ঠ দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত