ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

‘ছাত্রদের পক্ষে ছিলাম, তারপরও আমার গাড়ি আটকে দেয়’

  ইমরুল নূর

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ২১:৪৬

‘ছাত্রদের পক্ষে ছিলাম, তারপরও আমার গাড়ি আটকে দেয়’
ইমরুল নূর

গত কয়েকদিন ধরেই রাজধানী ঢাকা জুড়ে শিক্ষার্থীরা জোট বেঁধে আন্দোলন করছে। রাজধানীতে পরপর গাড়ি চাপায় দুই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে শহরের বিভিন্ন জায়গায় আন্দোলনরত এ শিক্ষার্থীরা রাস্তায় জনসাধারণ থেকে শুরু করে সবার গাড়ির লাইসেন্স চেক করছে। ফিটনেসবিহীন পরিবহন পেলেই তাদের গাড়ি আটকে দিচ্ছে।

এমতাবস্থায় বেলা ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের একটু সামনে অভিনেতা তৌসিফ মাহবুবের গাড়ি আটকে দেয় শিক্ষার্থীরা। এসময় তারা তৌসিফ ও তার ড্রাইভারের কাছে গাড়ির লাইসেন্স দেখতে চান। একসময় তৌসিফ ও শিক্ষার্থীদের মধ্যে বাক-বিতণ্ডার শুরু হয়। পরে তৌসিফ গাড়ি থেকে নেমে তাদের সঙ্গে কথা বলেন এবং অতি উত্তেজিত হয়ে রাগারাগি করার জন্য তাদের কাছে ক্ষমা চান।

এ বিষয়ে তৌসিফ মাহবুব বাংলাদেশ জার্নালকে বলেন, আমি সবমসয়ই শিক্ষার্থীদের পক্ষে ছিলাম, এখনও আছি। ২০১৮ তে যখন শিক্ষার্থীরা সবাই রাস্তায় আন্দোলনে নেমেছিলেন তখন তাদের সঙ্গে হাত মিলিয়ে আমিও তাদের পাশে ছিলাম, তাদের সঙ্গে রাস্তায় নেমেছিলাম।

তখনকার আন্দোলনটা বেশ শান্তিপূর্ণ ছিলো; কিন্ত এবার মনে হয়ে ছাত্ররা একটু বেশিই উত্তেজিত! তারা যেখানে আন্দোলন করছে, তার অপর পাশের ফাঁকা রাস্তা দিয়ে যাচ্ছিলাম, দুই তিনজন ছেলে এসে আমার গাড়ি আটকে দেয়। কয়েকজন ছেলে আমার গাড়ির পেছন দিকে লাঠি দিয়ে ভাংচুর করার চেষ্টা করে। পরে আমার ভীষণ রাগ ওঠে। আমার গাড়ির লাইসেন্স দেখাতে চাইলে সেটা দেখাই; কিন্তু তারপরেও তারা গাড়ি নিয়ে যেতে দেবে না। আমি তাদেরকে বললাম, গাড়িতে আমার অসুস্থ মা আছে, মাকে বাসায় রেখে আমাকে শুটিংয়ে যেতে হবে; কিন্ত তারপরও তারা কথা শুনছিলন না। পরে গাড়ি থেকে নেমে তাদের সবার সঙ্গে কথা বলি, সবাই আমার সঙ্গে ছবিও তোলে। এরপর আমাকে যেতে দিয়েছে।

এখন আমার কথা হলো, যেখানে আন্দোলন করলে বা কথা বললে কাজ হবে সেখানে কথা বলতে হবে। তা না করে এখনকার শিক্ষার্থীরা যদি মাস্তানদের মত আচরণ করে, এটা তো ঠিক না। তারা হচ্ছে আগামী দিনের ভবিষ্যৎ, তাদেরকে ন্যায়ের পক্ষে এবং অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে হবে। উচ্ছৃঙ্খলতা করলে তো হবে না।

ভিডিও দেখতে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/আইএন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত