ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ডিজিটাল মার্কেটিং শেখার কোনো বিকল্প নেই

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১৫:০৭  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২১, ১৫:০৮

ডিজিটাল মার্কেটিং শেখার কোনো বিকল্প নেই

‘তুমি আমার শুধু আমার’ ও ‘চাইছি হতে’ গান দিয়ে শ্রোতামহলে সাড়া ফেলেছেন তরুণ গায়ক জনি খন্দকার। শুধু তাই নয়, ‘পরান বন্ধু’ মিউজিক ভিডিও দিয়ে দারুন জনপ্রিয়তা পান এ শিল্পী। গান ভিডিওটির কনসেপ্ট লিখেছেন বিজয় বি কে, যিনি একজন লেখক ও সংগীতশিল্পী।

বই, সঙ্গীত ভিডিও, ডিজিটাল বিপণন, অভিনয়, ইউটিউব টিউটোরিয়াল এবং ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা এবং পরিচিতি লাভ করেন বিজয়। তিনি বাংলাদেশের রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন। এরপর নিজেকে যুক্ত করেন ডিজিটাল মার্কেটিংয়ের সঙ্গে, পাশাপাশি গানের জগতেও রয়েছে তার পদচারণা। ছোটবেলা থেকেই গানের প্রতি ছিলো তার অন্য রকম আকর্ষণ। বাবা ছিলেন বিজয়ের অনুপ্রেরণা।

অন্যদিকে তিনি নিমগ্ন চিত্তে একাধারে লিখে চলেছেন। তার প্রকাশিত বইগুলো পাঠক মহলে বেশ সমাদৃত হয়েছে। তার প্রকাশিত অন্যতম একটি বই হচ্ছে ‘রক্তাক্ত কালো গোলাপ’ বইটি থ্রিলার স্টোরির ওপর একটি স্বতন্ত্র লেখা।

বিজয় বি কে বলেন, ডিজিটাল মার্কেটিং মানে অনলাইনে পণ্য বা সার্ভিসের বিজ্ঞাপন প্রচার করাকেই বুঝায়। এখন সেটা হতে পারে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, হতে পারে সার্চ ইঞ্জিন মার্কেটিং এর মাধ্যমে, হতে পারে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের মাধ্যমে, আবার হতে পারে ইমেইল মার্কেটিং এর মাধ্যমে। আধুনিক বিশ্বে নিজেকে ও নিজের ব্যবসার অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে ডিজিটাল মার্কেটিং শেখার কোনো বিকল্প নেই।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত