‘দিন: দ্য ডে’ সিনেমার মুক্তি প্রসঙ্গে

সবকিছু আমার একার সিদ্ধান্তের উপর নয়: অনন্ত জলিল

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২১, ১৬:৩১ | অনলাইন সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

পূর্ব ঘোষণা অনুযায়ী গেল ২৪ ডিসেম্বর ‘দিন: দ্য ডে’ সিনেমার মুক্তির কথা থাকলেও তা হয় নি। ঘোষণা দিয়েও ছবিটি মুক্তি দিতে না পারার কারণ জানিয়েছেন প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল।

তিনি বলেন, ‘সিনেমাটি ইরান ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে, বিগ বাজেটের ছবি এটি। এটি আন্তজার্তিক মান ও পরিমণ্ডলের একটি ছবি। এখানে সবকিছু আমার একার সিদ্ধান্তের উপর নয়। ইচ্ছে থাকলেও তাই ছবিটি ২৪ ডিসেম্বর মুক্তি দিতে পারিনি। শুরু থেকেই আমাদের পরিকল্পনা ছিল বাংলাদেশসহ আফ্রিকা, রাশিয়া ও মধ্যপ্রাচ্যে ছবিটি মুক্তি দেয়ার। কিন্তু সেখানে এখন করোনার নতুন ধরন ওমিক্রন মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে। আমরা এটি বাংলাদেশে মুক্তি দিলে ইরানের প্রযোজককেও একই তারিখে মুক্তি দিতে হবে। তাই ছবিটি মুক্তির যে প্ল্যান ছিলো সেটি বাতিল করতে হয়েছে। আমরা বাংলাদেশের পাশাপাশি একযোগে সিনেমাটি সবখানে মুক্তি দিতে চাই।’

অনন্ত আরও বলেন, ‘আমি তুরস্কে ছিলাম ব্যবসায়িক একটি কাজে। তাই অনেকে আমার খোঁজ করেও সাড়া পাননি ছবিটির মুক্তির ব্যাপারে তথ্য দেয়ার জন্য। আপাতত এটাই আপডেট যে ওমিক্রনের জন্য মুক্তি পিছিয়েছে। কিছুটা সময় লাগবে আমাদের। নতুন তারিখ ঠিক করে জানাবো।’

‘দিন : দ্য ডে’ সিনেমাটি পাঁচটি ভাষায় ৮০টি দেশে মুক্তি দেওয়া হবে। এটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।

সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। বিভিন্ন দেশে সন্ত্রাসগোষ্ঠী দমনের অভিযানে অংশ নেবেন তিনি। ছবিতে অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

বাংলাদেশ জার্নাল/আইএন