ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সম্মাননায় ভূষিত হচ্ছেন ফেরদৌস-পূর্ণিমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২২, ১৪:৪৯

সম্মাননায় ভূষিত হচ্ছেন ফেরদৌস-পূর্ণিমা

আগামী ২২ জানুয়ারি রাজধানীর ফার্মগেট’র খামারবাড়ির কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মুসিলম কালেকশন বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৯-২০২০-২০২১’। স্ব স্ব অঙ্গনে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য চলচ্চিত্র , নাটক, সঙ্গীত, নৃত্য, বিজ্ঞাপন ও সাংবাদিকতায় বিভিন্ন শাখায় এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। জাকজমকপূর্ণ এই আয়োজনে তিন বছরের একসঙ্গে এই অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে একই মঞ্চে একসঙ্গে বিশেষ সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক ফেরদৌস আহমেদ ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পূর্ণিমা। দু’জনই অনুষ্ঠানে অংশগ্রহণ করে সম্মাননা গ্রহনের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেরদৌস বলেন,‘বাবিসাসের সভাপতি আবুল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক মুসলিম ঢালী’সহ অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক দুলাল খান এবং সদস্য সচিব অভি মঈনুদ্দীনের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ আমাকে এমন একটি সম্মাননায় ভূষিত করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবার জন্য। নিশ্চয়ই যেকোন সম্মাননা একজন শিল্পীর জন্য অনেক বড় আনন্দের, গর্বের। আমি বাবিসাস পরিবারের সবার প্রতি এবং আমার দর্শকের প্রতি আন্তরিক ভালোবাসা জানাই।’

পূর্ণিমা বলেন,‘ধন্যবাদ আয়োজকদের আমাকে চূড়ান্তভাবে নির্বাচিত করার জন্য। আরো যারা সম্মাননা পাবেন তাদের জন্য শুভ কামনা রইলো।’

বাবিসাসের সভাপতি আবুল হোসেন মজুমদার ও সাধারণ সম্পাদক মুসলিম ঢালী জানান, এবারের অনুষ্ঠান শুরু হবে বিকেল চারটায় এবং এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি, বিশেষ অতিথি থাকবেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব, এমপি, এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, পিনিটি ইন্টারন্যাশনাল (ম্যাক্স ব্যাগ)’র পরিচালক মোহাম্মদ আকরাম খান ও নাগরিক ঢাকা’র সভাপতি এম নাঈম হোসেন।

এবারের ‘বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৯ ২০২০ ২০২১’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন মামুনুর রশীদ, ছটকু আহমেদ। সঙ্গীতে অনন্য অবদানের জন্য বিশেষ সম্মাননা পাচ্ছেন কুমার বিশ্বজিৎ। সঙ্গীতাঙ্গনে গুরুমুখী শিক্ষায় বিশেষ অবদানের জন্য বিশেষ সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন ওস্তাদ ইয়াকুব আলী খান। এবারের অনুষ্ঠানের প্রথম পর্বে উপস্থাপনায় থাকবেন শফিউল আলম বাবু এবং দ্বিতীয় পর্বে থাকবেন শান্তা জাহান ও ইমতু রাতিশ।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত