ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে

সিন্ডিকেট: থ্রিলার নাকি ত্রিভুজ প্রেমের অদ্ভুত এক গোলক ধাঁধা?

  ইমরুল নূর

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১৬:০৭  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২২, ১৮:০২

সিন্ডিকেট: থ্রিলার নাকি ত্রিভুজ প্রেমের অদ্ভুত এক গোলক ধাঁধা?
‘সিন্ডিকেট’ এর লুকে আফরান নিশো
ইমরুল নূর

দিনটা ছিলো মঙ্গলবার আর সময়টা তখন সন্ধ্যা পেরিয়ে। রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজের সামনে কিছু কিছু লাইট স্ট্যান্ড আর ইন হাউজের জিনিসপত্র দেখা গেলো। খোঁজ নিয়ে জানা গেলো, এখানে ‘সিন্ডিকেট’ ওয়েব সিরিজের শুটিং হচ্ছে। ভিতরে যেতে গেলো মনিটরের সামনে বসে নির্দেশনা দিচ্ছেন পরিচালক শিহাব শাহীন এবং ক্যামেরার সামনে তখন আফরান নিশো।

প্রতিবেদককে দেখার পর দুজনেই কুশল বিনিময় করলেন এবং সন্ধ্যার নাস্তা এবং চা প্রস্তাব করলেন। সেইসাথে জানিয়ে দিলেন, সিরিজ নিয়ে কোনো কিছু বলা যাবে না।

পরিচালকের পাশের চেয়ারেই দেখা গেলো সিরিজটির অভিনেত্রী নাজিফা তুষিকে। কথা বলে জানা যায়, এদিন তার নিজের শুটিং থাকলেও কল টাইম ছিলো রাত সাড়ে এগারোটায় কিন্তু তারপরও তিনি স্ব-ইচ্ছাই উপস্থিত ছিলেন সন্ধ্যা থেকেই। পরিচালকের মতে, প্রত্যেকটা শিল্পী-ই কাজটির প্রতি তাদের শতভাগেরও বেশি, আমি বলবো একশত দশ ভাগ ডেডিকেশন দিয়েছেন।

পরিচালক সিরিজটিতে শুরু থেকেই নানা চমক রেখেছেন তবে কোনো কিছুই খোলাসা করতে রাজি নন। সিরিজটিতে কেন্দ্রীয় ও অতিরিক্ত মিলিয়ে প্রায় অর্ধ শতাধিক শিল্পী কাজ করছেন বলে জানান তিনি। জানা যায়, এতে আদনান চরিত্রে দেখা যাবে আফরান নিশোকে, স্বর্ণা চরিত্রে তাসনিয়া ফারিণ ও জিশা চরিত্রে হাজির হবেন নাজিফা তুষি। এছাড়াও এখানে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, রাশেদ মামুন অপু, নাসির উদ্দিন খান, বড়দা মিঠু, এলিনা শাম্মী প্রমুখ।

শুরু থেকেই জানা গিয়েছিলো ‘সিন্ডিকেট’ নির্মিত হচ্ছে ক্রাইম থ্রিলার ঘরানার কিন্তু এখন মনে হচ্ছে সেটি রহস্যময় এক ত্রিভুজ প্রেমের গল্প। কিন্তু বিষয়টা ঠিক বোঝা যাচ্ছে না, পরিচালকও এ বিষয়ে এখন কিছু স্পষ্ট করতে চাচ্ছেন না। এ যেন এক গোলক ধাঁধা!

অভিনেতা আফরান নিশোও মুখ খুলতে নারাজ। তার ভাষ্য, এখনও কিছু বলার সময় হয়নি। যে কাজটির জন্য আমার শখের চুলগুলোই কেটে ফেলেছি, তার পেছনে তো অবশ্যই রহস্য আছে। সময় হলেই বিস্তারিত জানতে পারবে সবাই।

নির্মাতা শিহাব শাহীন জানান, ৭ পর্বে নির্মিত হচ্ছে ‘সিন্ডিকেট’। ঢাকা, গাজীপুর ও এর বাইরে বেশ কিছু জায়গায় এর শুটিং হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত প্রায় ১৮ দিনের (মঙ্গলবার পর্যন্ত) মত শুটিং করেছি আমরা। ৮০ ভাগের মত কাজ শেষ। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত শুটিং হবে। এই পুরো সময়টুকু শিল্পীরা তাদের সর্বোচ্চ দিয়ে কাজ করেছে। বেশিরভাগ সময়েই আমরা সকাল থেকে টানা ভোর ৪/৫টা পর্যন্ত কাজ করেছি কিন্তু তারপরও শিল্পীদের কারও কোন অভিযোগ ছিল না। প্রত্যেকেই তাদের জায়গা থেকে সেরা এফোর্ট দিয়ে কাজ করেছেন।

ওটিটি প্লাটফর্ম চরকি প্রযোজিত এ সিরিজটির শুটিং শেষের পথে হলেও কবে নাগাদ তা মুক্তি পাবে এ বিষয়ে নির্মাতা কিছুই জানাতে পারেন নি। তার ভাষ্য, এটা চরকির কাজ, তারা ভালো বলতে পারবে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত