ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

জন্মদিনে ‘রাজকুমার’র মহরত, শাকিবের বিপরীতে হলিউড অভিনেত্রী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২২, ১২:১৫  
আপডেট :
 ২৮ মার্চ ২০২২, ১২:১৮

জন্মদিনে ‘রাজকুমার’র মহরত, শাকিবের বিপরীতে হলিউড অভিনেত্রী

আজ থেকে ৪৩ বছর আগে গোপালগঞ্জ জেলার রাঘধী গ্রামে জন্মগ্রহণ করেন মাসুদ রানা। তার বাবা আব্দুর রব ছিলেন একজন সরকারি কর্মচারী এবং মাতা নূরজাহান একজন গৃহিণী। তার পরিবারের অন্যান্য সদস্যরা হলেন এক বোন ও এক ভাই। বাবার চাকরির সুবাদে তার শৈশব কৈশোর থেকে বেড়ে ওঠা হয় নারায়ণগঞ্জ জেলায়। মাসুদ রানার ইচ্ছে ছিলো বড় হয়ে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবেন। ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করার স্বপ্নটি সবসময় বুকে লালন করতেন। এর বাইরে যে অপশনটি (বিকল্প) তার মধ্যে কাজ করতো তা হলো ইঞ্জিনিয়ার হওয়া। কিন্তু কৈশোরে এসে হঠাৎ করেই যেন তার ছোটবেলার স্বপ্নগুলো হারিয়ে যেতে থাকল।

সেসময় হয়তো তার পরিবারের অনেকেই ভাবতে পারেন নি যে তিনি একদিন ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রিতে রাজ করবেন। না ভাবলেও সেটিই হয়েছে, মাসুদ রানা থেকে হয়ে উঠেন আজকের শাকিব খান।

ঘড়ির কাঁটা ১২ পেরোতেই জীবন থেকে চলে গেলো আরও একটি বছর। দেখতে দেখতে জীবনের ৪২ বসন্ত আর ক্যারিয়ারের ২২ বসন্ত পার করে দিলেন অনায়াসেই। আজ সোমবার ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের জন্মদিন। প্রথম প্রহর থেকেই শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।

প্রতিবছর বেশ বড় করে জন্মদিন পালন করলেও নিজের ৪৩তম জন্মদিনে শাকিব খান রয়েছেন মার্কিন মুলুকে। সেখানে তার আসন্ন ঈদের নতুন সিনেমার পরিকল্পনা করছেন। এরইমধ্যে নতুন সিনেমা নিয়ে শোবিজে বেশ হৈচৈ শুরু গিয়েছে। আজ এ নায়কের জন্মদিনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি কনভেনশন সেন্টারে সিনেমার জমকালো মহরত হবে বলে জানা যায়।

জানা গেছে, তার নতুন সিনেমার নাম ‘রাজকুমার’, যেটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করবেন মার্কিন অভিনেত্রী। সিনেমাটি প্রযোজনা করেছেন জাকারিয়া মাসুদ ও কাজী রিটন।

শাকিব খান গণমাধ্যমকে বলেন, ‘এটা আমার জন্য অনেক ভালো লাগার বিষয় যে জন্মদিনে আমেরিকায় আমার নতুন সিনেমার মহরত অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এই সিনেমার গল্প, চরিত্র সবকিছু নিয়ে অনেক চিন্তা-ভাবনা হয়েছে। নির্মাণশৈলীতে প্রযুক্তির ব্যবহার থাকবে। এ ছাড়া অনেকগুলো চমকও থাকবে সিনেমায়। চোখ বন্ধ করে বলতে পারি এটি একটি আন্তর্জাতিক মানের সিনেমা হবে। সিনেমা মুক্তিও হবে আন্তর্জাতিকভাবে।’

সিনেমাটির প্রযোজক জাকারিয়া মাসুদ বলেন, 'শাকিব খানকে নিয়ে আজকে যে সিনেমার মহরত হবে, সেটি একটি আন্তর্জাতিক মানের সিনেমা হবে। এই সিনেমা শুধু বাংলাদেশে নয়, যুক্তরাষ্ট্রের সবগুলো সিনেমা হল, মধ্যপ্রাচ্য, ভারতসহ অনেক দেশে মুক্তি পাবে। বাংলাদেশের সব রেকর্ড ছাড়িয়ে যাবে এই সিনেমা দিয়ে।'

জানা গেছে, আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে আমেরিকায় সিনেমাটির শুটিং শুরু হবে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত