ঢাকা, শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২৩ আশ্বিন ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে

ভারতের দুই চলচ্চিত্র উৎসবে সম্মাননা পেলেন সজল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২২, ১৫:১৮

ভারতের দুই চলচ্চিত্র উৎসবে সম্মাননা পেলেন সজল
বিনোদন ডেস্ক

একইসঙ্গে ভারতের দুই চলচ্চিত্র উৎসবে সম্মাননা পেয়েছেন বাংলাদেশের ‘চকলেট বয়’ আবদুন নূর সজল। ‘কাগজের মানুষ’ নাটকের জন্য সেরা অভিনেতার ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছেন তিনি। এটি পরিচালনা করেছেন রবিউল সিকদার।

সম্মাননা পাওয়া প্রসঙ্গে সজল বলেন, ‘এটা আসলে অনেক আনন্দের। আমি খুব খুশি, একটি কাজের জন্য দেশের বাইরে থেকে স্বীকৃতি পেয়েছি। শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাওয়া আমার জন্য অনেক বড় পাওয়া। আমি যত বলব, তত কম হয়ে যাবে। ভীষণ খুশি আমি।’

তিনি আরও বলেন, ‘কাজটির জন্য আমরা ভীষণ খেটেছিলাম। পেপার বিক্রেতার চরিত্রে অভিনয় করেছিলাম। খুব ভোরে আমাদের ক্যামেরার সামনে দাঁড়াতে হয়েছিল। কাজটির স্বীকৃতি পেয়েছি, এখন খুব ভালো লাগছে।’

গল্পে দেখা যায়, ভোরের আলো ফোটার আগেই রাস্তায় নেমে পড়ে সাবু। প্রতিদিনের খবরের কাগজ সংগ্রহ করে তা বাড়ি বাড়ি গিয়ে বিলি করে। সাবু একজন হকার। পত্রিকা বিক্রির পর একটা কাগজ নিজের কাছে রেখে দেয়। বিশেষ একজন আছে, যে তার কাছে রোজ পেপার পড়তে চায়।

সাবুর চোখে অনেক স্বপ্ন। কাগজ বেঁচে লেখাপড়া চালালেও স্বপ্ন দেখে একজন ভালো সাংবাদিক হওয়ার। সায়মা তার সঙ্গে ঘর বাঁধতে চায়। পরীক্ষার কটা দিন সাবুর সঙ্গে তার যোগাযোগ নেই। কিন্তু কী এমন হলো যে সাবুকে আর দেখা যায় না। সায়মা প্রতি ভোরে অপেক্ষা করে, কখন বেজে উঠবে সাবুর সাইকেলের ঘণ্টা।

‘কাগজের মানুষ’র বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, সারিকা, জে আই খান আরিয়া, সোহাগ, নাজমুল, মেহেদি, রবি প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত