ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

নিউ ইয়র্কে ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২২, ১৬:২৬

নিউ ইয়র্কে ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার

মার্কিন মুলুকের নিউ ইয়র্কের শহরের ম্যানহাটনে প্রিমিয়ার হতে যাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে সম্মাননা প্রাপ্ত ছবি ‘রিকশা গার্ল’ এর। ‘বায়োস্কোপ ফিল্মস’র সৌজন্যে ৫ মে শহরটির নামকরা মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের নির্বাহী প্রযোজনায় নির্মিত এ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। প্রিমিয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এ ছবির নির্মাতা অমিতাভ রেজা, নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক মেহজাবিন রেজা, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরী।

সংশ্লিষ্টরা জানান, এদিন উপস্থিত সিনেমাপ্রেমীরা ‘রিকশা গার্ল’-এর কলা-কুশলীদের সাথে পরিচিত হতে পারবেন। পাশাপাশি পরিচালকের সাথে একটি প্রশ্নোত্তর পর্বেও তাদের অংশ নেবার সুযোগ থাকবে।

অমিতাভ রেজা এ প্রসঙ্গে বলেন, “দেশের বাইরের দর্শকদের কাছে ছবিটি পৌঁছে দিতে এবং বাংলাদেশের সিনেমাকে বিশ্বমঞ্চে তুলে ধরতে ‘রিকশা গার্ল’ নিয়ে আমরা বড় বড় সব চলচ্চিত্র উৎসব ও শহরে হাজির হয়েছি। ম্যানহাটনের মতো বৈচিত্র্যময় শহরে এই ছবির প্রিমিয়ার করতে পেরে আমার ভিন্ন রকম অনুভূতি হচ্ছে।”

তিনি আরও বলেন, “যেহেতু ‘রিকশা গার্ল’ সিনেমার গল্পটি যুক্তরাষ্ট্রের একজন লেখকের কিশোরসাহিত্য থেকে নেওয়া এবং বইটিও বেশ পাঠকপ্রিয় – আমার প্রত্যাশা সেখানের বাসিন্দারা চলচ্চিত্রটি বেশ উপভোগ করবেন।”

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। ‘রিকশা গার্ল’-এর মূল চরিত্রে অভিনয় করেছে নাইমা নামের এক কিশোরী; যে কি না ঘটনাক্রমে রিকশা চালানোকে পেশা হিসেবে গ্রহণ করে।

নভেরা রহমান সিনেমাতে নাইমা চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে আরও অভিনয় করেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র। বিশেষ চরিত্রে অভিনয় করেন সিয়াম। ‘রিকশা গার্ল’র চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত