ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ঈদ উৎসবে অন্য এক সাফা, থাকছেন ১৫ নাটকে

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২২, ১৭:৪০  
আপডেট :
 ২৫ এপ্রিল ২০২২, ১৭:৫৯

ঈদ উৎসবে অন্য এক সাফা, থাকছেন ১৫ নাটকে

ঈদকে ঘিরে সবার ব্যস্ততাই এখন তুঙ্গে। অনেকে ঈদের আগের দিন পর্যন্তও শুটিং করেন, কাজের চাপে। সেদিক থেকে কাজের চাপ একটু কমিয়ে দুদিন আগেই ঈদের কাজ শেষ করবেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। এবার ঈদে নিজস্ব ঢংয়ের বাইরে একটু অন্যভাবেই দেখা দেবেন তিনি। জানা গেছে, এই ঈদে প্রায় ১৫টির মত নাটকে দেখা যাবে ‘চিরকাল’ খ্যাত এ অভিনেত্রীকে।

সাফা কবির জানান, প্রতি ঈদেই কিন্তু আমাদের বাড়তি একটা কাজের চাপ থাকে। এবার আগে থেকে পরিকল্পনা মতো সবকিছু সুন্দরভাবে গুছিয়ে কাজ করার চেষ্টা করেছি। ঈদের আগে আর একটি কাজ হয়তো করা হবে, এরপর এবারের জন্য বিরতি। এরপর আবার নতুন করে ঈদের পরের কাজ নিয়ে পরিকল্পনা করবো।

তিনি বলেন, ‘এবার যে কাজগুলো করেছি তার প্রত্যেকটা গল্পই খুব সুন্দর, চমৎকার। এই ঈদের কাজগুলো আমার জন্য অনেক বেশি স্পেশাল। কারণ, প্রত্যেকটা কাজই আমার খুব প্রিয়, যার কারণে আমি একটু বেশিই আশাবাদী। কমেডি, রম-কম, সিরিয়াস, র-সব ধরণের জনরার গল্পেই কাজ করেছি। তারমধ্যে আমার রোমান্টিক জনরা অনেক বেশি পছন্দ, রোমান্টিক গল্পের কয়েকটা কাজ আসবে। তারমধ্যে আমার নিজের গল্পের কাজ রয়েছে একটি। দর্শকরা যেন আমাকে সব ধরণের জনরাতেই দেখতে পায় তাই এবার একটু ভেরিয়েশন আনার চেষ্টা করেছি।

আরও যদি বলি, এবারের কাজগুলোর মধ্যে অনেকগুলো স্পেশাল বিষয় রয়েছে আমার জন্য। যেমন- শিহাব শাহীন ভাইয়ার সঙ্গে প্রথমবারের মত কাজ করলাম, তারপর প্রীতম হাসানের সঙ্গে কাজ আসছে। এছাড়া তাহসান ভাইয়ার সঙ্গে দুটি কাজ আসছে, জোভান, তৌসিফ, ইয়াশ রোহান, খায়রুল বাসার, ইরফান সাজ্জাদ, মনোজ প্রমাণিক ভাইয়াদের সঙ্গে কাজ থাকছে। এই নামগুলো এইজন্য বললাম, এদের সবার সঙ্গে ভালো ভালো গল্পে কাজ করার সুযোগ পেয়েছি এরজন্য সবাইকে অনেক ধন্যবাদ দিতে চাই আমি। আশা করছি দর্শকরা এবার আমাকে নতুনভাবেই দেখতে পাবেন, কাজগুলো পছন্দ হবে মাই বিশ্বাস।’

এই ঈদে সাফা কবিরের নিজের গল্পে একটি কাজ আসছে, নাটকের নাম ‘টাচ’। এটি পরিচালনা করেছেন মাহমুদুর রহমান হিমি। এখানে সাফা কবিরের বিপরীতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান।

নাটকটি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সবসময় একা থাকতেই বেশি পছন্দ করি। কাজের মধ্যেও দেখা যায় অনেকসময় একা বসে থাকি। ওইসময় মাথায় অনেক গল্প ভাবনা আসে, সেখান থেকেই মনে হলো যে আমি যে গল্প নিয়ে ভাবি সেটাকে বাস্তবায়িত করা যায় কিনা! যেহেতু রোমান্টিক জনরা আমার খুব পছন্দের, আমি চেয়েছি আমার দর্শকদের জন্য এবার ঈদে নতুন কিছু একটা উপহার দিতে। তারপর আমি নির্মাতা হিমি ভাইয়ার সঙ্গে গল্পভাবনা শেয়ার করলে উনি বেশ পছন্দ করেন এবং কাজ করতে রাজি হন। গত ভালোবাসা দিবসে আমাদের ‘ইয়ারমেট’ নাটকটি থেকে অনেক ভালো সাড়া পেয়েছি। যেহেতু আমার গল্পটি প্রেমের তাই ভাবলাম এই গল্পে আমরা (হিমি-সাফা-জোভান) আবারও কাজ করতে পারি, সেই জায়গা থেকেই করা। হিমি ভাইয়া এত জনপ্রিয় একজন পরিচালক, উনি যে আমাকে সাহস দিয়েছেন, কাজটি করেছেন; এরজন্য আমি তার কাছে কৃতজ্ঞ। এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

প্রিয় মানুষের টাচ (স্পর্শ) থেকেই কিন্তু ভালোবাসার জন্ম হয়। এই স্পর্শটা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু এটা যখন ডিটাচড হয়ে যায় তখন আমরা অনেক কিছুই বুঝতে পারি। এরকমই একটা পিওর রোমান্টিক গল্প নিয়ে নির্মিত এটি। বাকিটা দর্শক দেখার পর বুঝতে পারবে, আর টুইস্ট তো আছেই!’

এই ঈদে সাফা কবির অভিনীত নাটকের মধ্যে রয়েছে- শিহাব শাহীনের ‘তবুও রেখো মনে’ (তাহসান খান), মাহমুদুর রহমান হিমির ‘ঝিলমিল’ (তৌসিফ), ‘টাচ’ (জোভান), ‘নাম চূড়ান্ত না হওয়া একটি নাটক’ (তাহসান খান), মাবরুর রশীদ বান্নাহর ‘অ্যারেঞ্জ ম্যারিজ’ (ইরফান সাজ্জাদ), মিফতাহ আনানের ‘ঢাকাইয়া ওয়েডিং ৩’ (তৌসিফ মাহবুব), রাকেশ বসুর ‘রিসাইকেল বিন’ (ঋষি কৌশিক), তৌফিকুল ইসলামের ‘চড়ুইজোড়া’ (তৌসিফ মাহবুব), কাজল আরেফিন অমির ‘ব্যাড বাজ’, জুবায়ের এর ‘হ্যালো লিসেনারস’ (প্রীতম হাসান), আবু হায়াত মাহমুদের ‘নয়ন তারার গল্প গাঁথা’ (খায়রুল বাসার), তারেক রহমানের ‘স্টেশন’ (খায়রুল বাসার), ‘তুমি আসবে আমি জানি’ (ইয়াশ রোহান), ‘শেষ বিকেল’ (জোভান) ইত্যাদি। এছাড়াও নাম চূড়ান্ত না হওয়া আরেকটি নাটকের শুটিংয়ে অংশ নেবেন সাফা, সেটিও ঈদে আসবে।

১৫টি নাটকের বাইরে ওটিটি প্লাটফর্ম চরকিতে মুক্তি পাবে তার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হ্যাপি বার্থডে’ (অ্যালেন শুভ্র)।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত