বেশিরভাগ হলে শো হাউজফুল, ‘শান’ দেখতে উপচে পড়া ভিড়

প্রকাশ : ০৪ মে ২০২২, ১৫:২৭ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দেশের ৩৪ সিনেমাহলে গতকাল মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘শান’। মুক্তির পর এখন পর্যন্ত বেশ ভালো সাড়া পাচ্ছে পুলিশ অ্যাকশন থ্রিলার ঘরনার এ সিনেমাটি। 

গতকাল সকালের দিকে সারাদেশে বৃষ্টিপাত হওয়ায় সিনেমাটির মর্নিং শো-তে দর্শক কিছুটা কম ছিলো। কিন্ত ম্যাটিনি শো থেকে হলগুলোতে দর্শক বাড়তে শুরু করে এবং ভিড় বাড়তে থাকে রাজধানীর হলগুলোতে। ইভেনিং শোতে দেখা যায় উপচে পড়া ভিড়।

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স শাখা, মিরপুর সনি সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা হল এবং শ্যামলী হলগুলোতে ইভেনিং শো হাউজফুল ছিলো। এরমধ্যে চন্দ্রিমা হল ম্যাটিনি এবং ইভেনিং দুটো শো-ই হাউজফুল ছিলো। 

বুধবার দুপুরে স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা শাখার বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ বাংলাদেশ জার্নালকে বলেন, ‘শান’ বেশ ভালো চলছে, দর্শক আসছে। গতকাল অনেক ভালো চলেছে। বসুন্ধরা শাখার ইভেনিং শো হাউজফুল ছিলো এবং বসুন্ধরা ছাড়া অন্যান্য শাখাগুলোতেও বেশ ভালো চলছে আমি যতটুকু জানি। আমাদের চারটি করে শো চলছে ‘শান’এর, আজকে মর্নিং শো-ও বেশ ভালো। অন্যদিকে 'গলুই' মোটামুটি চলছে, বলা যায়। 

মধুমিতা হলের মালিক ও সাবেক হল মালিক সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, অনেকবছর পর এরকম দর্শক দেখছি। ‘শান’বেশ ভালো চলছে, ভিড় বাড়ছে। গতকাল শো হাউজফুল গিয়েছে। বহুবছর পর মধুমিতাতে এত দর্শক দেখেছি আমি। এখন দেখা যাক কতদিন চলে! ভালো সিনেমার দর্শক সবসময়ই ছিলো। এভাবে দর্শক আসলে তো আমাদের সবার জন্যই অনেক ভালো। 

শ্যামলী সিনেমার হল ম্যানেজার মোঃ হাসান বলেন, আমাদের চারটি করে শো চলছে, গতকাল মর্নিং শো-তে খুব বেশি দর্শক পাইনি। সকালে বৃষ্টি ছিলো যার কারণে এমনটা হয়েছে কিন্ত দুপুরের ম্যাটিনি শো, সন্ধ্যার ইভেনিং শো অনেক ভালো গিয়েছে। আজকে মর্নিং শোতে গতকালের চেয়ে অনেক ভালো দর্শক পেয়েছি। আমাদের ৩০৬ টা সিট, সবগুলোই পূর্ণ ছিলো। ঢাকার মধ্যে যারা আছে এখন তারাই আসছেন, অনেকে যেহেতু ছুটিতে বাড়ি গিয়েছেন তারা ঢাকা ফিরলে আরও দর্শক বাড়বে বলে মনে করি আমি। 

সিনেমাটির গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। পরিচালনা করেছেন এম রাহিম। এতে অভিনয় করেছেন  সিয়াম, পূজা, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ। সিনেমাটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল।

বাংলাদেশ জার্নাল/আইএন/এমএম