ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

এই ঈদেও অনবদ্য মেহজাবীন

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১০ মে ২০২২, ১৪:১৮  
আপডেট :
 ১০ মে ২০২২, ১৫:৩২

এই ঈদেও অনবদ্য মেহজাবীন

ঈদ শেষ হলেও ঈদের আমেজ এখনও শেষ হয়নি, রেশ রয়ে গিয়েছে। বরাবরের মত এবারের ঈদেও অনবদ্য অভিনয় দিয়ে দর্শক মাতিয়েছেন ছোট পর্দার বড় তারকা মেহজাবীন চৌধুরী। নিজেকে প্রতিনিয়ত ভাঙছেন আবার গড়ছেন। নানামাত্রিক চরিত্রে হাজির হয়ে মুগ্ধতা ছড়াচ্ছেন।

এবারের ঈদে মেহজাবীন অভিনীত ১৩টি নাটক রয়েছে প্রচারের অপেক্ষায়, এরমধ্যে ১১টির মত প্রচারে এসেছে আর বাকি রয়েছে দুটি। প্রচারে আসা বেশ কিছু নাটক নিয়েই ইতিমধ্যে দর্শকমহলে চলছে তুমুল আলোচনা। এরমধ্যে রয়েছে ভিকি জাহেদ পরিচালিত ‘ঘুণ’, ‘শেষ দেখা’ ও ‘চম্পা হাউজ’। ‘ঘুণ’ নাটকে মেহজাবীনের সাবলীল ও নজরকাড়া অভিনয় এবং উপস্থিতি দর্শককে মোহিত করেছে, সেইসাথে ‘শেষ দেখা’ নিয়েও চলছে নানা প্রশংসা।

তবে একটু বেশি-ই আলোচনা দেখা গেলো এই অভিনেত্রীর ‘চম্পা হাউজ’ নাটকটি নিয়ে। চেনা গণ্ডির বাইরে গিয়ে একটু অন্যরকমভাবেই দেখা দিয়েছেন এখানে। প্রথমবারের মত ভৌতিক গল্পে কাজ করেছেন তিনি। সহজাত চরিত্র থেকে বেরিয়ে তার এই ট্রান্সফরমেশন দর্শকের চোখে আরাম দিয়েছে। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, এটার দ্বিতীয় পর্ব আসবে নাকি!

এছাড়াও শিহাব শাহীনের ‘মিম্মি’, মহিদুল মহিমের ‘উড়ো প্রেম’, প্রবীর রায় চৌধুরীর ‘লাভ ভার্সেস ক্রাশ ২’, ইমরাউল রাফাতের ‘ফ্রিল্যান্সার নাদিয়া’ তে মেহজাবীনের অভিনয় নিয়ে ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসাসূচক মন্তব্য লক্ষ্য করা গেছে। অধিকাংশ মন্তব্যেই প্রশংসার ফুলঝুরি। যেমন নির্মাণশৈলির প্রশংসা দেখা যাচ্ছে, তেমনি মেহজাবীনের অভিনয়ের।

ইউটিউবে ‘ঘুণ’ নাটকের মন্তব্যের ঘরে একজন লিখেন, গত বছর "চিরকাল আজ" এই বছর "ঘুণ" কি সুন্দর অভিনয় মেহজাবীন এর।। অসম্ভব সুন্দর অভিনয় ও ডিরেকশন।। মেহজাবীন আসলেই আমাদের গর্ব।।

আরেকজন লিখেন, ভীষণ সুন্দর এবং গল্প নির্ভর নাটক টি! মেহজাবিন তার অভিনয় প্রতিভা দিয়ে দিন কে দিন আমাদের অভিভূত করে চলেছেন.... আমরা মেহজাবিন এর দীর্ঘায়ু কামনা করছি।

সুদূর কানাডা থেকে একজন লিখেন, কি আশ্চর্যজনক নাটক। বাংলাদেশের নাটকগুলো অনেক ভালো এবং বিনোদনমূলকও। ব্যস্ত জীবনের পর এসব নাটক দেখা সত্যিকার অর্থেই সময় সাপেক্ষ। কানাডা থেকে অনেক উপভোগ করেছি।

‘চম্পা হাউজ’ নাটক নিয়ে একজন লিখেন, ওহ মাই গড!!!!! মনে হয় বাংলাদেশে এই প্রথমবারের মতো এমন কোন ভৌতিক চলচ্চিত্র দেখলাম যা সত্যিকার অর্থেই ভৌতানুভূতি দিল। অসাধারণ গল্প। অসাধারণ অভিনয়। শিউরে ওঠার মতো অসংখ্য দৃশ্য।

আরেকজন লিখেন, শেষ হয়েও হইলো না শেষ। এক কথায় অনবদ্য ছিল চম্পা হাউজ। আর মেহজাবিন আপু থেকে শুরু করে নিশোভাই সহ প্রত্যেকের অভিনয়শৈলী ছিল দেখার মত। চম্পা হাউজ ২ এর জন্য অপেক্ষায় থাকলাম।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত