দর্শকরাই বেছে নেন কার কাছে কোন কাজটা ভালো লেগেছে: অপূর্ব

প্রকাশ : ১৫ মে ২০২২, ১৭:২০ | অনলাইন সংস্করণ

  ইমরুল নূর

বরাবরের মত এবারের ঈদেও দিয়ে দর্শক মাতিয়েছেন ছোট পর্দার বড় তারকা জিয়াউল ফারুক অপূর্ব। রোমান্টিকতার বলয় ভেঙে এবার বেশকিছু নাটকেই তাকে দেখা গিয়েছে একটু অন্যরকম চরিত্রে। যদিও তিনি নিজেকে রোমান্টিক ইমেজেই প্রতিষ্ঠিত করেছেন গেল এক যুগে, তবে সময়ের সঙ্গে তাল মিলিয়ে কাজ করছেন ভিন্ন ইমেজে।

এবারের ঈদে অপূর্ব অভিনীত নাটকগুলোর মধ্যে দর্শকমহলে তুমুল আলোচনা চলছে সৈয়দ শাকিল পরিচালিত ‘একটি নির্জন দুপুর চাই’ নাটকটি নিয়ে। ইউটিউবের মন্তব্য থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে প্রশংসার ঝড়। এছাড়াও রুবেল হাসানের ‘এক জনমে ভালোবেসে’, শিহাব শাহীনের ‘অঘটন’ ও ‘নিঃশব্দের আলো’, মহিদুল মহিমের ‘প্রিয়জন’, ‘উড়ো প্রেম’, মাহমুদুর রহমান হিমির ‘শুধু তুমিময়’ এবং তানিম রহমান অংশুর ‘সু বক্স’ নাটকগুলোও রয়েছে আলোচনায়।

‘একটি নির্জন দুপুর চাই’ নাটকটির প্রশংসা করে ইউটিউবে মন্তব্যের ঘরে লিটন রায় নামের একজন লিখেন, সত্যি অনেক নাটকের ভিড়ে একটা অসাধারণ গল্প ছিলো, মুগ্ধ হয়ে গেছি,আবার চোখের কোনে জল চলে আসলো, ধন্যবাদ লেখক এবং সকল অভিনয়শিল্পী দের কে, আর বর্তমান সময়ে তাসনিয়া ফারিণ খুবই ভালো অভিনয় করে, তার হাসি অসাধারণ।

আরেকজন লিখেন, নাটকটি দেখার সময় কোথায় যেনো হারিয়ে গিয়েছিলাম।চোখ থেকে পানি বেয়ে পড়ে।অভাব শব্দ টা জীবনের সাথে প্রতিটা ক্ষেতে মিশে আছে।

কলকাতা থেকে একজন লিখেন, বাস্তবতার ভিড়ে কতইনা মানুষ অবাস্তব ,অস্পস্ট হাসি নিয়ে বেঁচে আছে । বাংলাদেশের নাটক দেখতে দেখতে কবে যে ভীষণ ভাবে মনের অজান্তেই দেশটাকে ভালোবেসে ফেললাম বুঝতেই পারিনি , বাংলাদেশের মানুষগুলোর প্রতি আমার সালাম রইল।

ঈদের কাজগুলো থেকে দর্শক সাড়া প্রসঙ্গে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, ‘এবার ঈদে তো বেশ কিছু কাজই করেছি। দর্শকরা তাদের ভাল লাগার কথা শেয়ার করছেন, দেখছি সবাই পজেটিভ মন্তব্য করছেন। যেহেতু অনেকগুলো কাজই এসেছে, আমার কাছে তো আমার সব কাজই প্রিয়। সেখানে আলাদা করে বলার কিছু নেই। দর্শকরাই আসলে বেছে নেন কার কাছে কোন কাজটা ভালো লেগেছে। কারও কাছে ‘এক জনমে ভালোবেসে’ ভালো লেগেছে আবার কারও কাছে ‘অঘটন’। তবে ‘একটি নির্জন দুপুর চাই’ কাজটি নিয়ে সবার অনেক বেশি পজেটিভ মন্তব্য পাচ্ছি। এছাড়া অন্যান্য কাজ নিয়েও ভালো সাড়া পাচ্ছি।’

বাংলাদেশ জার্নাল/আইএন