ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে

আন্তর্জাতিক সিনেমায় সিয়াম, সঙ্গে মিথিলা পালকার

  ইমরুল নূর

প্রকাশ : ২০ মে ২০২২, ১৬:০৪  
আপডেট :
 ২২ মে ২০২২, ১৭:৩৫

আন্তর্জাতিক সিনেমায় সিয়াম, সঙ্গে মিথিলা পালকার
ইমরুল নূর

আন্তর্জাতিক সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক সিয়াম আহমেদ। সিনেমাটির নাম ‘ইন দ্য রিং’। এটি পরিচালনা করছেন যুক্তরাষ্ট্র ভিত্তিক ভারতীয় নির্মাতা অলকা রঘুরাম। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ম্যাগাজিনের ওয়েব ভার্সন ভ্যারাইটি.কম এ প্রকাশিত একটি প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

ভ্যারাইটির প্রতিবেদনে বলা হয়, কলকাতার খিদ্দারপুরের মুসলিম সম্প্রদায়ের একজন ১৭ বছর বয়সী নারী বক্সার শামাকে নিয়ে গড়ে উঠেছে ‘ইন দ্য রিং’ এর গল্প।

মনস্তাত্ত্বিক থ্রিলার জনরার এই ছবিতে সিয়াম ছাড়াও অভিনয় করবেন নেটফ্লিক্সের ‘লিটল থিংস’ খ্যাত ভারতীয় অভিনেত্রী মিথিলা পালকার, ‘সূর্যবংশীয়’ সিনেমার অভিনেতা জাভেদ জাফরি সহ আরও অনেকে।

এ বিষয়ে সিয়াম আহমেদের সঙ্গে যোগাযোগ করলে বাংলাদেশ জার্নালকে তিনি বলেন, আমার সঙ্গে চার মাস আগে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রোডাকশন থেকে সিনেমাটির বিষয়ে যোগাযোগ করা হয়, কয়েক দফা কথা হয়। এরপর অডিশন নেওয়া হয়। তিন মাস আগে আমাকে জানানো হয় যে, আমি চূড়ান্ত। এরপর থেকে স্ক্রিপ্ট, ক্যারেক্টার সবকিছু নিয়ে আমরা প্রতিনিয়ত আলোচনা, রিহার্সেল করছি।

সবার শিডিউল মেলানোটাও একটু কঠিন ছিলো। আমি আমার ফ্রি শিডিউল জানালাম, তারপর সেটা অনুযায়ী তারা বাকি সবার শিডিউল ম্যানেজ করে একটা নির্দিষ্ট সময়ে পৌঁছালেন, এ বছরের শেষে (ডিসেম্বরে) শুটিং শুরু করার পরিকল্পনা চলছে। শুটিং শুরুর আগে সবার প্রি প্রোডাকশনেরও ব্যাপার রয়েছে। আর এখন পর্যন্ত যারা চুক্তিবদ্ধ হয়েছেন তাদের নামই প্রকাশ করা হয়েছে, তবে এখানে আরও অনেকেই থাকবেন।

তিনি আরও বলেন, এটা কোন বায়োপিক বা ডকুমেন্টারি ফিল্ম না। এটা পূর্ণদৈর্ঘ্য এবং বাণিজ্যিক সিনেমা। আর এখানে আমার চরিত্রের নাম রৌশান। এর বেশি কিছু বলার অনুমতি নেই আমার।

‘ইন দ্য রিং’ দিয়ে তাহলে আপনার বলিউডে অভিষেক হতে যাচ্ছে, এমন প্রশ্নে সিয়াম বলেন, এটা আসলে বলিউড সিনেমা না। এটার পুরো প্রোডাকশন বা আয়োজন সবকিছুই হচ্ছে যুক্তরাষ্ট্র অর্থাৎ আমেরিকান প্রোডাকশন থেকে। শুধু শুটিংটা হবে ভারতে। আর এ সিনেমাটা তারা শুধু ভারতীয় মার্কেটের জন্য নয়, পুরো আন্তর্জাতিক মার্কেটের জন্যই বানাচ্ছেন বলে আমি জানি। সিনেমাটি মুক্তিও পাবে আন্তর্জাতিক মার্কেটে। হিন্দি এবং উর্দু দুই ভাষায় নির্মিত হবে সিনেমাটি।

সবশেষে নিজের উচ্ছ্বাস জানাতে গিয়ে বলেন, আমার ‘পাপ পুণ্য’ সিনেমাটি মুক্তি পেয়েছে আজ। এখন এটার প্রমোশন নিয়েই আছি। প্রথম শো দেখেছি এবং ৯৭-৯৮ ভাগ পজেটিভ রেসপন্স, খুব ভালো লাগছে। এখন ‘পাপ পুণ্য’র রেসপন্স নিয়েই থাকতে চাই, এটা গেলে হয়তো ‘ইন দ্য রিং’ নিয়ে নিজের উচ্ছ্বাস বুঝতে পারবো।

‘ইন দ্য রিং’ প্রযোজনা করছেন শ্রেয়সী সেনগুপ্ত এবং সৌভিক দাশগুপ্ত। আর ছবিটির নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন যুক্তরাষ্ট্রের রিক অ্যাম্ব্রোজ।

এই ছবির আন্তর্জাতিক পরিবেশক, সহ-প্রযোজনা প্রতিষ্ঠান খুঁজতে ‘ইন দ্য রিং’ প্রজেক্ট নিয়ে বর্তমানে কানে আছেন প্রযোজক শ্রেয়সী সেনগুপ্ত। সিনেমাটির শুটিং শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত