ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

মায়াবতীর গায়ে ঘ্রাণে আমি মিশেছিলাম : ফারজানা ছবি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৫:৩২

মায়াবতীর গায়ে ঘ্রাণে আমি মিশেছিলাম : ফারজানা ছবি
বিনোদন প্রতিবেদক

দেশ বরেণ্য অভিনেত্রী ডলি জহুর। নাটকে অভিনয় করে যেমন তিনি নাটকপ্রেমী দর্শককে মুগ্ধ করেছেন ঠিক তেমনি সিনেমাতে অভিনয় করেও তিনি সিনেমাপ্রেমী দর্শকের ভালোবাসায় তিনি নিজেকে সিক্ত করেছেন। অনেক দর্শকের কাছে মা চরিত্রে ডলি জহুরই প্রাধান্য পেয়ে থাকেন। তার আবেগঘন অভিনয় দর্শককে অনকে সময়ই অশ্রুসিক্ত করে। একজন ডলি জহুর যখন কোন অভিনয়শিল্পীকে নিয়ে তার অভিনয় ও ব্যক্তিত্বর প্রশংসা করে তখন তা সেই শিল্পীর জন্য অনেক বড় প্রাপ্তির হয়ে দাঁড়ায়।

ডলি জহুর নন্দিত নাট্যাভিনেত্রী ফারজানা ছবি’কে নিয়ে এমনই ভালো লাগার কিছু কথা প্রকাশ করেছেন। ডলি জহুর বলেন,‘ফারজানা ছবি খুব ভালো অভিনয় করে। একদম ন্যাচারাল অ্যাক্টিং করে। তার মতো আরো কয়েকজন শিল্পী আছে যেমন ছন্দা, তারা ন্যাচারাল অ্যাক্টিং-এ আনপ্যারালাল। ছবির অ্যাক্টিং এ কারণেই আমার ভালো লাগে। তার সঙ্গে অভিনয় করতেও আমার ভালো লাগে। আর তার ব্যক্তিত্বও ভালো লাগার মতো। সবমিলিয়ে ফারজানা ছবি ভীষণ লক্ষী একটা মেয়ে। অভিনয় জীবনে যেমন সফল, ব্যক্তি জীবনেও সফল ছবি। তার জন্য, তার দুই সন্তানের জন্য অনেক দোয়া, ভালোবাসা।’

ফারজানা ছবি যে সময় বিয়ে করেন, সেই বিয়েতে ছবি ডলি জহুরকে দাওয়াত দিয়েছিলেন। বিয়েতে ডলি জহুর ছবিকে একটি শাড়ি উপহার দিয়েছিলেন। কিছুদিন আগে বিটিভিতে প্রচারের জন্য নির্মিত হয় নাটক ‘মধুবাগের মন্টু ভাই’ নামের একটি নাটক। এই নাটকে দীর্ঘদিন পর ডলি জহুরের সঙ্গে অভিনয় করার সুযোগ হয় ফারজানা ছবির। সেই নাটকের শুটিং-এ ডলি জহুরের দেয়া শাড়ি পড়েন ছবি। সেই শাড়ি পড়ে শুটিং করেন এবং তারসঙ্গে বেশ কয়েকটি ছবিও তুলেন।

ডলি জহুর প্রসঙ্গে ফারজানা ছবি বলেন,‘একজন ডলি জহুর আমাদের বাংলাদেশের অভিনয় দুনিয়ার গর্ব। তার মতো ভার্সেটাইল অভিনেত্রীর জন্ম যুগে যুগে হয়না। আমরা হয়তো বা তাকে যথাযথ সম্মান দিতে পারিনা, কিন্তু আমরা যারা তারসঙ্গে কাজ করি তাকে সর্বোচ্চ সম্মান দেবার চেষ্টা করি, ভীষণ শ্রদ্ধা করি, ভালোবাসি। আমার গায়ে জড়ানো শাড়িখানা ডলি খালা ( ডলি জহুর) আমাকে উপহার দিয়েছিলেন আমার বিয়েতে। খুব ইচ্ছে ছিলো শাড়ীটা পড়ে তাঁকে দেখাবো। ক’দিন আগেই এমন-ই ইচ্ছে পূরণের দিন এলো। বেশ অনেকদিন পর আমাদের দু'জনার একসঙ্গে কাজ হলো। উপহারের সেই শাড়ি তাঁকে পড়ে দেখালাম। মায়াবতীর গায়ে ঘ্রাণে আমি মিশে ছিলাম সারাটাক্ষণ। দু'জনার না ফুরোনো হাজারো কথা, মনে মনে একটা প্রশান্তি কাজ করছিলো। আল্লাহ ডলি আপাকে সবসময় ভালো রাখুন।’

উল্লেখ্য, ডলি জহুর বর্তমানে দেশেই আছেন এবং নিয়মিত অভিনয় করার চেষ্টা করছেন। ছবি এরইমধ্যে ‘বউ বিরোধ’ ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত