১৭ জুন প্রেক্ষাগৃহে মিথিলার প্রথম সিনেমা, সঙ্গে নিরব

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৪:৫৫ | অনলাইন সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

কয়েক দফা মুক্তির তারিখ পিছিয়ে অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমা ‘অমানুষ’। গেল বছরে ছবির শুটিং শুরু হয়ে আগস্টেই শেষ হয়ে যায় পুরো কাজ। এরপর মুক্তির তারিখ ঘোষণা করলেও করোনার কারণে তা পেছাতে বাধ্য হয়। তবে এবার মুক্তি চূড়ান্ত, এমনটাই জানিয়েছেন ছবির পরিচালক অনন্য মামুন। 

এ সিনেমার মধ্য দিয়েই বড় পর্দায় প্রথমবারের মত অভিষেক ঘটতে যাচ্ছে অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার। এটি তার প্রথম সিনেমা। এতে প্রথমবারের মত তিনি জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরবের সঙ্গে।

ছবিতে বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব। আর মিথিলাকে দেখা যাবে বিদেশ-ফেরত বাংলাদেশির চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যান জলে-জঙ্গলে। সেখানে গিয়ে খপ্পরে পড়েন ডাকাত নিরবের। সত্য ঘটনা অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন বলে জানান পরিচালক।

রাফিয়াত রশিদ মিথিলা জানিয়েছিলেন, আমার দীর্ঘ ক্যারিয়ারে অনেক ছবির প্রস্তাবই পেয়েছি কিন্তু গল্প পছন্দ হয়নি। তাছাড়া সিনেমা করার জন্য মানসিক প্রস্তুতিরও একটা বিষয় থাকে। এই ছবির গল্প শোনার পর মনে হলো, এটা আমার প্রথম সিনেমা হতে পারে। গল্প পছন্দ, সময় বের করা; সবকিছু মিলিয়ে ‘অমানুষ’ সিনেমাটি দিয়েই বড় পর্দার কাজ শুরু করেছি বলা যায়।

নিরব বলেন, ‘এটা মাল্টিস্টার কাস্টিং ছবি। তাছাড়া গত ঈদ থেকে প্রেক্ষাগৃহে দর্শক ফেরা শুরু করেছে। এটা আমাদের জন্য বড় স্বস্তি। সব মিলিয়ে ১৭ জুন আমরা ছবিটি মুক্তি দিচ্ছি। এটি চূড়ান্ত। সিনেমার প্রায় পুরোটাই ঢাকার বাইরে শুটিং। যার বেশিরভাগই বান্দরবানের গহিন জঙ্গলে। রাত-দিন জঙ্গলেই ঘুমিয়েছি-শুটিং করেছি। গল্প ও লোকেশন বৈচিত্র্যের কারণে দর্শক সিনেমাটি দেখে আরাম পাবে।’

নিরব-মিথিলা ছাড়াও ছবিতে আরও অভিনয় করছেন রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, শাহেদ আলী সুজন, নওশাবা, আনন্দ খালেদ, প্রীতি প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আইএন