ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

নিজের জীবন থেকে অনুপ্রাণিত গল্পে সাবিলা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২২, ১৫:২৯  
আপডেট :
 ১৬ জুন ২০২২, ১৮:৫০

নিজের জীবন থেকে অনুপ্রাণিত গল্পে সাবিলা
বিনোদন প্রতিবেদক

আসন্ন ঈদকে সামনে রেখে নাট্যাঙ্গনের সবারই ব্যস্ততা এখন তুঙ্গে। সেই ধারাবাহিকতায় পিছিয়ে নেই অভিনেত্রী সাবিলা নূরও। এরইমধ্যে ঈদের জন্য বেশ কিছু নাটকের শুটিং শেষ করেছেন। গতকাল মঙ্গলবার থেকে অংশ নিয়েছেন নতুন আরেকটি নাটকের, নাম ‘রিদিকা’। এর গল্পভাবনাও সাবিলার নিজের। এটি পরিচালনা করছেন মাহমুদুর রহমান হিমি।

অভিনেত্রী জানান, ‘রিদিকা’ চরিত্রটি আমাদের চারপাশেই রয়েছে কিন্তু এই চরিত্রটির খোঁজ নেওয়া হয় না কিংবা পাশে থাকা হয় না। যখন কোন একটা অঘটন ঘটে যায়, তখনই হয়তো আমাদের সবার টনক নড়ে। এরকমই একটি চরিত্র ঘিরে নির্মিত হচ্ছে নাটকটি।

সাবিলা নূর বলেন, ‘একটা সময়ে ‘এই ফেইজটা’ আমিও পার করেছি। আমার মধ্য দিয়েও এই সময়টা গিয়েছে। আমার ভাগ্য ভাল ছিল যার কারণে তখন আমার পাশে আমার পরিবার থেকে শুরু করে অনেককেই পাশে পেয়েছি কিন্তু এরকম অনেকেই আছে যারা কিনা কাউকেই পাশে পায়নি এর পরে একটা অঘটন ঘটে গিয়েছে। বলা যায়, আমার নিজের জীবন থেকেই গল্পটা অনুপ্রাণিত। আমার সঙ্গে খুব সিভিয়ার কিছু হয়নি কিন্তু অনেকের সঙ্গেই হয়তো হয়েছে, আর সিভিয়ার হলে সেক্ষেত্রে কি হতে পারতো সেসব এখানে তুলে আনার চেষ্টা করছি। এটা সবার জন্য একটা বার্তা হতে পারে। আর সেই কারণেই এই গল্পটাকে সবার সামনে তুলে ধরতে চেয়েছি।

আমি অনেকদিন ধরেই গল্পটা ভাবছিলাম, কিন্তু হচ্ছিলো না। অবশেষে এই ঈদের জন্য সবকিছু ব্যাটে-বলে মিলে গেল তাই করা হচ্ছে। গল্প নিয়ে এখনই খুব একটা ধারণা দিতে চাচ্ছি না, দর্শকরা আগে দেখুক। শুধু এটুক বলতে পারি, একটা মেয়ের অসুখ নিয়ে এর গল্প। এই অসুখটা নিয়ে আমাদের সমাজে এখনও ট্যাবু আছে, কেউ কথা বলতে চায় না। আমি চেয়েছি এই গল্পটার মধ্য দিয়ে সমাজে একটা বার্তা পৌঁছে দিতে।’

নাটকটির একটি লুক নিজের ফেসবুকে শেয়ার করেছেন সাবিলা, যেখানে তাকে একটু রকমই দেখা যাচ্ছে। মন্তব্যের ঘরে অনেকেই নতুন এই লুককে সাধুবাদ জানাচ্ছেন। লুক প্রসঙ্গে সাবিলা নূর বলেন, ‘হ্যাঁ, এটা এই নাটকেরই একটি লুক। যেহেতু আমার চুল বড় তাই লুকের জন্য এখানে উইগ ব্যবহার করতে হয়েছে। আমার জন্য তিনটি উইগ নিয়ে আসা হয়েছিলো কিন্তু প্রথমে কোনটাই ম্যাচ হচ্ছিলো না। তিনটাই ট্রায়াল দিয়েছি, এরমধ্যে যেটা চরিত্রানুযায়ী সবচেয়ে বেশি সুটেবল এবং ভালো মনে হয়েছে সেটাই পরেছি। একটু ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। এখন দেখা যাক দর্শকরা সেটাকে কতটুক গ্রহণ করে মেসেজটা।’

এর আগে সাবিলার গল্পভাবনায় নির্মিত হয়েছিলো নাটক ‘পারাপার’। রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় এখানে তার বিপরীতে অভিনয় করেছিলেন তাহসান খান ও মনোজ প্রামাণিক। ‘রিদিকা’-তে সাবিলার বিপরীতে দেখা যাবে ইয়াশ রোহানকে।

সাবিলা জানান, এরমধ্যে তিনি শেষ করেছেন ‘রঙ্গিলা ফানুস ২’ এর কাজ। সামনে কাজ করবেন শিহাব শাহীন, রুবেল হাসান, শ্রাবণী ফেরদৌস ও অনন্য ইমনের।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত