ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সিয়ামের গল্পে কলকাতার সিনেমা, থাকছেন প্রসেনজিত-শ্রাবন্তী-আয়ুষীও

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৪ জুলাই ২০২২, ১৭:১৭  
আপডেট :
 ০৪ জুলাই ২০২২, ১৯:১৬

সিয়ামের গল্পে কলকাতার সিনেমা, থাকছেন প্রসেনজিত-শ্রাবন্তী-আয়ুষীও

এই মুহূর্তে ঢাকাই সিনেমার সবচেয়ে ব্যস্ততম নায়ক সিয়াম আহমেদ, যার হাতে রয়েছে একাধিক সিনেমা। মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারেই মুক্তি পেয়েছে সাতটি সিনেমা, যা দর্শকমহলে বেশ প্রশংসিত। কিছুদিন আগেই জানা গিয়েছিল, একটি হিন্দি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি, যার নাম ‘ইন দ্য রিং’। এখানে তার বিপরীতে অভিনয় করবেন বলিউড অভিনেত্রী মিথিলা পালকার।

এরইমধ্যে জানা গেলো নতুন আরও এক খবর, এবার কলকাতার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ নায়ক। কলকাতার সিনেমায় এবারই প্রথম তিনি। চমকপ্রদ খবর হলো, নাম চুড়ান্ত না হওয়া এই সিনেমাটির গল্পভাবনা সিয়ামের নিজের। সিনেমাটিতে সিয়াম ছাড়া আরও অভিনয় করবেন টলিউড সুপারস্টার প্রসেনজিত চ্যাটার্জি, শ্রাবন্তী চ্যাটার্জি ও আয়ুষী তালুকদার। এটি পরিচালনা করবেন ‘যকের ধন’ খ্যাত পরিচালক সায়ন্তন ঘোষাল।

পারিবারিক গল্পের এই সিনেমাটিতে উঠে আসবে দুটি প্রজন্মের গল্প। সবকিছু ঠিক থাকলে আগস্টে লন্ডনে শুরু হবে এর শুটিং। এমনটাই জানা গিয়েছে।

প্রথমবার কলকাতার ছবি করতে যাওয়ায় ভীষণ উচ্ছ্বাসিত সিয়াম বললেন, ‘তিনি (প্রসেনজিৎ) কলকাতার সিনেমার সাইনবোর্ড। তার সঙ্গে কাজ করতে পারলে অনেককিছু শিখতে পারবো। তাছাড়া এই প্রজেক্ট নিয়ে প্রযোজকের সঙ্গে দীর্ঘদিন ধরেই আলাপ হচ্ছিল। উনি চাচ্ছিলেন ওখানকার সলো ছবিতে আমাকে নিয়ে কাজ করতে। কিন্তু মনের মতো গল্প পাচ্ছিলাম না। চাচ্ছিলাম কলকাতায় প্রথম যে ছবিটা করব, সেটার সঙ্গে আমাদের দেশের দর্শকরাও যেন রিলেট করতে পারে। যেহেতু দুই বাংলার মানুষের আবেগ-অনুভূতি প্রায় একই, সেই জায়গা থেকে সোশ্যাল ড্রামার গল্প আমরা সিলেক্ট করেছি। এটি একটি ফ্যামিলি ড্রামা। দুইটা জেনারেশনের মেলবন্ধন ঘটেছে এই গল্পে। গল্পটা শেয়ার করার পর ওনারা পছন্দ করেন।’

‘পোড়ামন ২’, ‘দহন’ ও ‘শান’ খ্যাত এ নায়ক আরও বলেন, ‘গল্পটা শেয়ার করার পর প্রসেনজিত দা খুব পছন্দ করেন। ওনার সঙ্গে এই প্রজেক্ট নিয়ে এখনো কোনো কথা হয়নি তবে তিনি এর আগে যখন বাংলাদেশে এসেছিলেন তখন আলাপ হয়েছিল।’

সিয়ামের গল্প-ভাবনায় সিনেমাটির চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত। এটি প্রযোজনা করছে শ্যাডো ফিল্মস ও রোডশো ফিল্মস।

এদিকে, মুক্তির অপেক্ষায় আছে সিয়ামের এক গুচ্ছ ছবি। সেগুলোর মধ্যে রয়েছে দামাল, অপারেশন সুন্দরবন, অন্তর্জাল, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন। শিগগির শুটিংয়ের কথা আছে ‘রাস্তা’ নামে আরেক ছবির।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত