পাঁচ কোটির বাড়ি, কোটি টাকার গাড়ি আছে দিশা পটানির

প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ১৬:৪৪ | অনলাইন সংস্করণ

  বিনোদন ডেস্ক

দিশা পটানি

বর্তমানে টিনসেল নগরী বিয়ের আড়ম্বরে মেতে থাকলেও এরই মাঝে বিচ্ছেদ ঘটে টাইগার-দিশার। দীর্ঘ ছ’বছরের সম্পর্কে ছেদ পড়ায় বলিপাড়ায় তাদের নিয়ে গুঞ্জন ছড়িয়ে প়ড়েছে। জ্যাকি-পুত্রের সঙ্গে এত দিন একসঙ্গে থাকার পর কেন তারা এই সিদ্ধান্ত নিলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

এই সময়েই অভিনেত্রীর নতুন ছবি ‘এক ভিলেন রিটার্নস’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সংবাদ সংস্থা সূত্রে জানা যায়, ‘প্রজেক্ট কে’ প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করতে দেখা যেতে পারে দিশাকেও।

বলিউড ইন্ডাস্ট্রিতে উপার্জনের নিরিখে শীর্ষে থাকা প্রথম ২০ জন অভিনেত্রীর মধ্যে দিশা পটানির নাম রয়েছে। তবে, তার কেরিয়ারের শুরু হিন্দি ছবির মাধ্যমে নয়, বরং দক্ষিণী সিনেমাজগতের মাধ্যমে বড়পর্দায় তার যাত্রা শুরু।

‘লোফার’ নামের একটি তেলুগু ছবিতে বরুণ তেজের বিপরীতে প্রথম অভিনয় করেছিলেন দিশা। ২০১৫ সালে এই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। যদিও বক্স অফিসে এই ছবি সফল হয়নি।

তবে, বলিউডে তার প্রথম ছবি ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে অভিনয় করেই তিনি সাফল্যের শিখরে পৌঁছেছিলেন। বর্তমানে ৮০ কোটি টাকার মালকিন তিনি।

পারিশ্রমিক হিসাবে ছবি পিছু ছ’কোটি টাকা পর্যন্ত উপার্জন করেন দিশা। শুধু বড়পর্দাতেই নয়, দেশি-বিদেশি বিভিন্ন নামী ব্র্যান্ডের বিজ্ঞাপন প্রচারের মুখও তিনি।

প্রতি মাসে ছ’টি বিজ্ঞাপনে কাজ করেন অভিনেত্রী। বিজ্ঞাপন পিছু তিনি দেড় কোটি টাকা পর্যন্ত উপার্জন করেন। ‘কেলভিন ক্লেইন’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে বহুল প্রচলিত হলেও ‘পেপসি’, ‘ম্যাক’, ‘অরেলিয়া’ প্রভৃতি ব্র্যান্ডের বিজ্ঞাপনেও অভিনেত্রী কাজ করেছেন।

বলিউডে তার প্রথম সিনেমার সাফল্যের পর মুম্বাইয়ের বান্দ্রা এলাকায় পাঁচ কোটি টাকা মূল্যের একটি বিলাসবহুল বাড়ি কিনেছিলেন দিশা। মাঝেমধ্যেই তার ছবিতে বান্দ্রার বাড়ির ঝলক দেখা যায়।

এ ছাড়াও খার এলাকায় তিনি আরও একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনেছেন। মুম্বাইয়ের বিত্তশালীদের জন্য এই এলাকার নাম প্রচলিত। এই অ্যাপার্টমেন্ট কিনতে মোট ৫.৯ কোটি টাকা খরচ করেছেন অভিনেত্রী।

সংবাদ সূত্রের তথ্য অনুযায়ী, ওই একই আবাসনে অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ও একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন।

অভিনেত্রীর শখ নামী ব্র্যান্ডের গাড়ি সংগ্রহে রাখা। তার বাড়ির গ্যারাজে সারি দিয়ে দাঁড়িয়ে রয়েছে মার্সিডিজ থেকে শুরু করে জাগুয়ারের মতো বহুমূল্য গাড়ি। সম্প্রতি অভিনেত্রী তার সংগ্রহে এক কোটি টাকা মূল্যের রেঞ্জ রোভার স্পোর্ট যুক্ত করেছেন।

তা ছাড়া এই সংগ্রহে রয়েছে ৪৯.৯৩ লক্ষ টাকার মার্সিডিজ সি-২০০, ৬৫ লাখ টাকা মূল্যের জাগুয়ার এফ-পেস। তবে, অভিনেত্রী প্রথম কিনেছিলেন হন্ডা সিভিক গাড়িটি। বর্তমানে, ভারতীয় মুদ্রা অনুযায়ী, এই গাড়িটির মূল্য আনুমানিক ২২.৪৩ লাখ টাকা।

গাড়ি সংগ্রহ করা ছাড়াও তার অন্য একটি শখ হল ডিজাইনার ব্যাগ ব্যবহার করা। পোশাকের সঙ্গে মানাবে এমন ডিজাইনার ব্যাগ ব্যবহার করেন তিনি। তার কাছে একটি শ্যানেল ব্যাগ রয়েছে যার দাম পাঁচ লাখ টাকারও বেশি।

অভিনেত্রীর মাসিক উপার্জন এক কোটি টাকার কাছাকাছি। ফোর্বসের তথ্য অনুযায়ী, তার উপার্জনের পরিমাণ প্রতি বছর ছয় শতাংশ হারে বৃদ্ধি পেতে থাকে।

তবে, সামাজিক কর্তব্য পালনের ক্ষেত্রে অভিনেত্রীর নাম বিশেষ ভাবে উল্লেখযোগ্য। শিশু কল্যাণ বিষয়ক কোনও সামাজিক কাজে দিশা তার পারিশ্রমিকের একাংশ দান করেন।

বাংলাদেশ জার্নাল/এমএস