ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘এত ভালোবাসায় সিক্ত হচ্ছি, নিজেকে অনেক সৌভাগ্যবতী মনে হচ্ছে’

  ইমরুল নূর

প্রকাশ : ২৫ আগস্ট ২০২২, ১৭:৪৯  
আপডেট :
 ২৫ আগস্ট ২০২২, ১৮:৪৮

‘এত ভালোবাসায় সিক্ত হচ্ছি, নিজেকে অনেক সৌভাগ্যবতী মনে হচ্ছে’

তার হাসিতে মুগ্ধ পুরো দেশ। কথায় আছে, হাসিতে বিশ্ব জয়। তার ক্ষেত্রেও যেন ঠিক তেমনই। হাসিতে তো ফাঁসিয়েছেনই সঙ্গে অভিনয় দিয়ে অল্প সময়েই পেয়েছেন অজস্র দর্শকের ভালোবাসা। বলছিলাম তরুণ অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনীর কথা, যিনি গেল ঈদ জুড়েই ছিলেন তুমুল আলোচনায়।

‘এই মুহূর্তে’ অ্যান্থলোজি সিনেমার তিন গল্পের একটি ‘কল্পনা’র কেন্দ্রীয় চরিত্রে অর্থাৎ নাম ভুমিকায় অভিনয় করে রীতিমত বাজিমাত করে দিয়েছেন তটিনী। সিনেমায় প্রখ্যাত অভিনয়শিল্পীদের সঙ্গে তার পাল্লা দিয়ে অভিনয় করার প্রশংসায় ভেসেছে অন্তর্জাল। সেখানেই থেমে থাকেনি, পরপরই নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন গেল ঈদ নাটকে। মুক্তি পাওয়া দুই নাটকে তিনি অভিনয় করেছেন জনপ্রিয় দুই তারকা আফরান নিশো ও ফারহান আহমেদ জোভানের সঙ্গে ‘বাঁচিবার হলো তার সাধ’ ও ‘সুহাসিনী’ নাটকে। এখানেও হয়েছেন দারুণ প্রশংসিত। শুধু প্রশংসিত বললেও ভুল হবে, বলা যায় মাতিয়ে রেখেছিলেন ঈদটাই!

বিজ্ঞাপন দিয়ে এই তরুণীর ক্যারিয়ার শুরু হলেও এখন তার মনযোগ পুরোটাই অভিনয়ে। টেলিভিশন, ওটিটি সব অঙ্গনেই মাতিয়ে বেড়াচ্ছেন। এরমধ্যে বুধবার ছিল এই ‘সুহাসিনী’র জন্মদিন। ঘড়ির কাঁটা বারোটা ছোঁয়ার আগে থেকেই অন্তর্জালে ভেসে আসে তার হাস্যোজ্জ্বল ছবি আর শুভাকাঙ্ক্ষীদের মিষ্টি শুভেচ্ছাবার্তা। নিজের জন্মদিন কখনো ঘটা করে পালন করেন না তটিনী, তবে এবার যেন না চাইতেও অনেক কিছুই পেয়েছেন।

‘সুহাসিনী’ তটিনী বলেন, ‘জন্মদিনে পরিবারের সঙ্গে একান্তে সময় কাটানোটাই আমার কাছে সেরা মনে হয়। এটা নিয়ে পাবলিকলি কিছু করাটা আমার কাছে কেন যেন ভালো লাগে না। কাছের মানুষরা যেমন বন্ধু-বান্ধবরা সবাই উইশ করে, এটা ভালো লাগে। আম্মু আমার পছন্দ অনুযায়ী খাবার রান্না করে সবসময়। এবারও তাই হয়েছে। পরিবারের সঙ্গে কাটানো এই মুহূর্তটাই আমার কাছে বেস্ট মনে হয়।

অন্যান্যবার যেটা হতো, আমি সবসময় একটা কেক নিয়ে বসে থাকতাম। আর আমার ভাবী অনেক আয়োজন করতো। গতবার ভাবী ঢাকায় ছিলো না। সেটা খুব মিস করেছিলাম কিন্তু এবার আর মিস হয়নি। ভাবী কেক নিয়ে এসেছেন, আরও কত কি! আর দুপুরের পর বাইরে বের হয়েছিলাম বন্ধুদের সাথে। তাদের সঙ্গে অনেকটা সময় কাটিয়েছি, অনেক উপভোগ করেছি।’

তিনি আরও বলেন, ‘এই বছরটার কথা আমার সবসময় মনে থাকবে। এত এত মানুষের শুভেচ্ছা ও ভালোবাসা পেয়েছি যা আমার জন্য অকল্পনীয় ছিলো। সবাই কত সুন্দর সুন্দর কথা লিখে বিভিন্নভাবে উইশ করেছেন। আমি এগুলো দেখে মুগ্ধ হয়েছি অনেক। আমার অল্প দিনের ক্যারিয়ার তারপরও সবাই আমাকে কত আপন করে নিয়েছেন, কত ভালোবাসা দিচ্ছেন! মাঝেমধ্যে খুব ভয় হয়, সবার এত ভালোবাসা ধরে রাখতে পারবো তো! দিন দিন আমার প্রতি দর্শকদের যে প্রত্যাশা তৈরি হচ্ছে, সেটা আমি কখনো নষ্ট হতে দিতে চাই না। আমি শুধু এটাই ভাবি, আমাকে আরও অনেক ভালো ভালো কাজ করতে হবে। এত এত ভালোবাসায় সিক্ত হচ্ছি প্রতি মুহূর্তে, নিজেকে অনেক সৌভাগ্যবতী মনে হচ্ছে। এই ভালোবাসাটা আমি অক্ষুণ্ন রাখতে চাই।’

তটিনী জানান, শিগগিরই দর্শকদের জন্য আরও ভালো কাজ নিয়ে হাজির হবে। টেলিভিশন ও ওটিটি- দুই মাধ্যমেই বেশ কয়েকটি কাজ নিয়ে কথাবার্তা চলছে। চূড়ান্ত হলে তা জানাবেন নিজেই।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত