ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ফিরছেন ‘জনম জনম’ খ্যাত অনিক সাহান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৬

ফিরছেন ‘জনম জনম’ খ্যাত অনিক সাহান
বিনোদন প্রতিবেদক

প্রায় এক যুগ আগের কথা, সময়টা তখন আরেফিন রুমি, জুয়েল, ইমরান, মিলন, নাওমী, কনা, নদী, পড়শীদের দাপুটে সময়। গানের বাজারে হিড়িক আর শ্রোতাদের মুখে শিল্পীদের নতুন গানের গুনগুন। সেই সময়টাতেই সঙ্গীতাঙ্গনে আবির্ভাব হয় নতুন এক তরুণের, যার নাম অনিক সাহান।

২০১৩ সালে মুক্তি পায় ‘জনম জনম’ শিরোনামের একটি গান, যেটি শ্রোতামহলে দারুণ সাড়া পায়। সেই গানটিতে অনিকের সাথে দ্বৈত কণ্ঠ দিয়েছেন আরেক জনপ্রিয় গায়িকা সাবরিনা সাবা। ‘জনম জনম তোমাকেই কাছে পেতে চাই, তুমি ছাড়া এ--জীবনে আপন কেহ নাই’ এমন কথার মিষ্টি রোমান্টিক গানটি তখন শ্রোতাদের মুখে মুখে ছিল।

ব্যাপক সাড়া ফেলা এই গানের পর ক্ষাণিকটা আড়ালে চলে যান গায়ক। জানা যায়, ২০১৪ তে হঠাৎ প্রচন্ড অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাৎক্ষণিক তাকে অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয় অ্যামেরিকার নিউ জার্সিতে। সুস্থ হয়ে দেশে ফিরে আসেন তার পরের বছরই। সুস্থতার পর বেশ কয়েকটি নতুন গান তিনি দর্শকদের উপহার দেন।

কিন্তু দূর্ভাগ্য যে দেশে ফেরার পথে তিনি আবার রোড এক্সিডেন্ট করেন, গুরুতর অসুস্থ হয়ে পড়েন তখন। বিভিন্ন থেরাপি নেয়ার কারণে গানে মনোনিবেশ করতে পারেননি তিনি। অতপর ২০২২ এর শুরুতে দীর্ঘ ৮ বছর পর সুস্থ হয়েই নতুন উদ্যমে শুরু করে দেন তার পুরনো সংগীতের পথচলা।

আনিক সাহান জানান, এর মধ্যেই তার তিনটি গানের ভিডিও শ্যুটিং শেষ হয়েছে। সবগুলো গানই চট্টগ্রামের বিভিন্ন মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশে শুট করা। সবগুলো গানেই তিনি তার পুরনো স্টাইলে নতুনত্ব দেখিয়েছেন। দর্শকদের মাতানোর জন্য এবার অনিক সাহান পরপর তিনটি গানই এবছরের মধ্যেই প্রকাশ করবেন তার নিজস্ব ইউটিউব চ্যানেল "অনিক সাহান" থেকে।

অনিক সাহান বলেন, আমার সেই ২০১৩ সালের কথা মনে পড়লে খুব খারাপ লাগে। কিভাবে সবার মাঝে নিজেকে চিনিয়েছিলাম। কিন্তু ভাগ্য যে এভাবে বেইমানি করবে ভাবতেই পারিনি। তবু ভাগ্যের কাছে হারিনি, গানটি নিয়মিত চালিয়ে গিয়েছি। এখন পুরোদমে আবারও গানেই ফিরেছি। বেশকিছু মিউজিক ভিডিও কাজ শেষ হয়েছে। এবং আরো কিছু গানের লিরিক নিয়ে কাজ হচ্ছে, নতুন গানের সাথে যুক্ত হতে পারে নতুন কিছু মুখ। সবকিছু ঠিক থাকলে এই কিছুদিনের মধ্যেই গানগুলো আমার ইউটিউবে আসবে। আশা করছি সবারই গানগুলো ভালো লাগবে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত