ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

দেশের ইতিহাসে সবচেয়ে বড় কনসার্ট

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২২ নভেম্বর ২০২২, ১৯:০২

দেশের ইতিহাসে সবচেয়ে বড় কনসার্ট
বিনোদন ডেস্ক

করোনা মহামারির পর দেশে এই প্রথম হতে যাচ্ছে দেশসেরা ব্যান্ড নিয়ে ‘বামবা’র কনসার্ট। প্রায় ৯ বছর আগে কিংবদন্তি মিউজিশিয়ান আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠত এ উৎসব।

ব্যান্ডসংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরও বিশালতায়। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)। ২ ডিসেম্বর এ আসরে গাইবে দেশসেরা ১৬টি ব্যান্ড।

বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) ও চ্যানেল আইয়ের যৌথ আয়োজনে অংশ নেবে নগরবাউল, মাইলস, ওয়ারফেজ, শিরোনামহীন, অর্থহীন, আর্টসেল, সোলস, ফিডব্যাক, রেনেসাঁ, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, ভাইকিং, পেন্টাগন, ক্রিপটিক ফেইট এবং পাওয়ারসার্জ।

ব্যান্ড দিবস ও কনসার্ট নিয়ে বামবা সভাপতি ও মাইলসের ব্যান্ডতারকা হামিন আহমেদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘এটি বাচ্চু ভাই জীবিত থাকতে প্রতি বছর আয়োজন করা হতো। তার মৃত্যুর পর দুই বছর বন্ধ ছিল। এ বছর চ্যানেল আই আমাদের সঙ্গে থাকায় আমরা নতুন ভাবে আবার শুরু করতে যাচ্ছি। এখন থেকে প্রতি বছর এটি পালন করা হবে।’ হামিন আরও বলেন, ‘এ বছর দেশের জনপ্রিয় ১৬টি ব্যান্ড পারফর্ম করবে। তাই বলাই যায়, দেশের ব্যান্ড ইতিহাসে নতুন কিছু যোগ হতে যাচ্ছে। সবাই দেশের ব্যান্ডসংগীতের সঙ্গে থাকুন।’

বামবার ভাইস প্রেসিডেন্ট ও ওয়ারফেজের এসএম আলম টিপু জানান, তারাও প্রস্তুত ভালো একটি আয়োজন করতে।

টিপু বলেন, ‘কোভিডের পর ঢাকায় বামবার কনসার্ট হচ্ছে। দর্শক-শ্রোতাদের বলব, ২ ডিসেম্বর আপনারা সবাই আসুন। আপনাদের সঙ্গে আবার দেখা হবে। পছন্দের ব্যান্ডের পেজে চোখ রাখলেই কনসার্ট সম্পর্কে আরও জানতে পারবেন।’ কনসার্টটি দুই দিন করার পরিকল্পনা ছিল বলে জানান টিপু। কিন্তু অনুমতি না পাওয়ায় এক দিনেই পুরো আয়োজনটি করতে হচ্ছে তাদের।

আয়োজকরা জানান, ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় দেশের সবচেয়ে বড় কনসার্ট উপভোগ করতে প্রবেশ মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। ২ ডিসেম্বর দুপুর ১২টায় আর্মি স্টেডিয়ামের গেট ওপেন হবে। বেলা সোয়া ২টায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে কনসার্ট। চ্যানেল আইয়ের সঙ্গে যৌথভাবে অনুষ্ঠানটি পরিচালনা করবে ব্র্যান্ডমিথ কমিউনিকেশন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত