ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্য তার বহুদূর...

  ইমরুল নূর

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ১৪:৫৭  
আপডেট :
 ০১ জানুয়ারি ২০২৩, ১৫:৩৭

লক্ষ্য তার বহুদূর...
তরুণ নৃত্যশিল্পী ইশরাক পায়েল

মাত্র সাড়ে তিন বছর বয়স থেকেই নাচ শুরু। শৈশব থেকেই নাচের প্রতি আগ্রহ থাকায় ভর্তি হয়ে যান বুলবুল ললিতকলা একাডেমিতে। সেই থেকে এখনও নাচের সঙ্গে যুক্ত রয়েছেন তরুণ নৃত্যশিল্পী ইশরাক পায়েল। পারফর্ম করছেন বিভিন্ন অনুষ্ঠানে। শুধু নাচই নয়, অভিনয়েই পারদর্শী এই তরুণী ইতিমধ্যে অভিনয় করেছেন ১৫টিরও বেশি নাটকে। পাশাপাশি মডেল হয়েছেন বিজ্ঞাপনেও।

সাভারে বেড়ে ওঠা পায়েলের নাচই ধ্যান-জ্ঞান, যার কারণে কোনভাবেই নাচ থেকে পিছপা হটতে চান না। তবে নিজেকে মেলে ধরতে চান অভিনয়ের পাখায়। সতেরো বছর আগে নন্দিত অভিনেতা লিটু আনামের সঙ্গে শিশুশিল্পী হিসেবে নাটকে অভিনয় করেছিলেন। এরপর বিরতি দেন। চলতি বছরের মাঝামাঝি সময়ে আবারও অভিনয়ে ফিরেন। স্বপ্ন দেখেন নিজেকে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা করার।

ইশরাক পায়েল বলেন, ‘আমি যখন খুব ছোট তখন শিশুশিল্পী হিসেবে দুটি নাটকে অভিনয় করেছিলাম। অভিনয়ের প্রতি আমার আলাদা একটা টান ছিল সেসময় থেকেই। এরপর মাঝে অনেকটা সময় গেলেও কাজ করা হয়নি, একটু বিরতি নিয়েছিলাম। তবে নাচ কোনভাবেই বন্ধ রাখিনি। এখন আবার কাজ শুরু করেছি। যতটুকু করতে পারছি, আলহামদুলিল্লাহ। আমার কোন তাড়াহুড়ো নেই। একটু একটু করেই সামনের দিকে এগিয়ে যেতে চাই। প্রতিনিয়ত শিখতে চাই।’

তিনি আরও বলেন, ‘অভিনয়ের দিক থেকে পায়েলের আদর্শ নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তার হাসি, অভিনয়, কথা বলার ধরণ সবকিছুই ভালো লাগে তার।’

উল্লেখ্য, ইশরাক পায়েল ২০১০ ও ’১১ সালে জাতীয় শিশু কিশোর পুরস্কার প্রতিযোগিতায় অংশ নিয়ে ঢাকা বিভাগ থেকে পরপর দুইবার কত্থক নৃত্যে চ্যাম্পিয়ন হয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত