ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জন্মদিনে নিসা

‘মেয়েকে সময় দিতেই অভিনয় কমিয়েছি’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ১৫:২২  
আপডেট :
 ৩০ নভেম্বর ২০২২, ১৬:৩৩

‘মেয়েকে সময় দিতেই অভিনয় কমিয়েছি’
নৃত্যশিল্পী ও অভিনেত্রী সাবরিনা সাফি নিসা
বিনোদন প্রতিবেদক

নাচই তার ধ্যান-জ্ঞান, তবুও অভিনয়ে খুঁজে পান অন্যরকম ভালো লাগা। প্রায় ২৫ বছর আগে শিশুশিল্পী হিসেবে অভিনয় যাত্রা শুরু করেন, কুড়িয়েছেন অসংখ্য শুভেচ্ছা, ভালোবাসা। বলছিলাম সাবরিনা সাফি নিসার কথা, যিনি মূলত একজন নৃত্যশিল্পী হলেও অভিনয়গুণে নাটকেই জনপ্রিয়তা পেয়েছেন বেশি।

মাঝে অনেকদিন অভিনয় কিংবা নাচ থেকে দূরে ছিলেন, এরপর আবার ফিরেছেন পর্দায়। সিক্ত হয়েছেন দর্শকের ভালোবাসায়। আজ এই অভিনেত্রীর জন্মদিন। ঘড়ির কাঁটা বারোটা ছোঁয়ার আগে থেকেই বন্ধু, সহকর্মী ও অনুরাগীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। জন্মদিনের প্রথম প্রহরেই তিনি হাজির হন শুটিংয়ে। জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শুটিংয়ে অংশ নিয়েছিলেন।

তিনি জানান, আজকে সকালে ইত্যাদির শুটিং ছিলো সেটি শেষ করে বাসায় চলে আসি। আমার মেয়ে আমার জন্য অপেক্ষা করছিল যার কারণে দ্রুতই শুটিং শেষ করে মেয়ের সঙ্গে সময় কাঁটাতে বাসায় ফিরি।

সাবরিনা সাফি নিসা বলেন, অভিনয় এখন অনেকটাই কম করা হয়। ধারাবাহিকের কাজ ছিলো, সেটা শেষ করেছি। আর এরমধ্যে বিভিন্ন সময়ে বিভিন্ন নাচের অনুষ্ঠান তো থাকেই, সেগুলোতে অংশগ্রহণ করি। বিশেষ করে এখন ইচ্ছে করেই নাটকের কাজ একটু কম করছি কারণ এখন মেয়েকে স্কুলে ভর্তি করেছি। মেয়েকে সময় দিতে চাই।

তিনি আরও বলেন, আমার একমাত্র মেয়ে ইনসিয়া, এবছরই স্কুলে ভর্তি করেছি। অনেকেই হয়তো বা নিজের ছেলে কিংবা মেয়েকে অন্য কারও দায়িত্বে দিয়ে নিজের কাজটুকু সামলান কিন্তু আমি সেটা চাই না। আমার মেয়ে একটু একটু করে বড় হচ্ছে, অনেক কিছু বুঝতে শিখছে; আমি চাই ওর সবকিছুতে আমার ছোঁয়া থাকুক। মায়ের সঙ্গে মেয়ের অনুভূতিগুলি কানায় কানায় পূর্ণ থাকুক। এদিকটাই আমার মেয়েকে কোনভাবেই বঞ্চিত করতে চাই না। এখন আমি আমার সবটুকু সময় মেয়েকে দিতে চাই। এর ফাঁকে ফাঁকে বিভিন্ন নাচের অনুষ্ঠান করা হবে।

জন্মদিনের সময়টা একান্তই নিজের পরিবারের সঙ্গে কাটাবেন বলে জানান নিসা। তিনি বলেন, সবার অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা পাচ্ছি। তাদের সবার কাছে কৃতজ্ঞতা। আজকের দিনটা আমি শুধু পরিবারের সঙ্গে কাটাতে চাই।

উল্লেখ্য, ১৯৯৭ সালে নাটকের মাধ্যমে নিসার মিডিয়াতে পথ চলা শুরু হয়। চ্যানেল আইতে প্রচারিত প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের ‘সবুজ সাথী’ নাটকে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। কয়েক বছর বিরতির পর আবার নিসাকে টিভি নাটকে দেখা যায় ২০০৩ সালে। এনটিভিতে প্রচারিত শহিদুজ্জামান সেলিমের ‘স্পর্শের বাইরে’ নাটকের মাধ্যমে আবার অভিনয়ে নিয়মিত হন। ২০০৫ সালে বিনোদন বিচিত্রা ‘বিউটি কনটেস্ট’-এ সেরা সুন্দরীর খেতাবটি জিতে নেন নিসা।

ছয় বছরের প্রেম শেষে ২০১২ সালের ডিসেম্বরে ভালোবেসে সাইদুল করিম বাপ্পীকে বিয়ে করেন নিসা। সেই সংসারে ইনসিয়া নামে একটি কন্যা সন্তান রয়েছে তার।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত