ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বিদ্যার রূপ রহস্য

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৬:০৯  
আপডেট :
 ০৫ ডিসেম্বর ২০২২, ১৯:৫৩

বিদ্যার রূপ রহস্য
বিদ্যা বালান। ফাইল ছবি
জার্নাল ডেস্ক

বয়স ৪০ পার হলেই ত্বকে পড়ে যায় বয়সের ছাপ। তবে বলিউড তারকাদের বেলায় তা খাটে না বটে। এমনই এক সুন্দরী বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। বড় পর্দার নায়িকা মানেই রোগা, ছিপছিপে। তুলোর মতো ওজন। সেখানে বিদ্যার চেহারা বাকি নায়িকাদের তুলনায় ভারীই বলা চলে। তথাকথিত ‘গ্ল্যামার’-এর ছটা তার নেই। শুরুতে বিভিন্ন কারণে অনেক কাজ থেকে বাদ পড়েন তিনি। পরবর্তীকালে নিজেই সে কথা বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন। বলিপাড়ার নায়িকাদের চেহারার সঙ্গে তার ফারাক রয়েছে। অভিনেত্রী নিজেই এক দিন মজা করে বলেছিলেন, ‘দু’জন নায়িকার ওজন যোগ করে আমার ওজন হয়।’

চলতি বছর ৪৩ বছরে পা দিয়েছেন ‘দ্যা ডারটি পিকচার’ খ্যাত এই অভিনেত্রী। তবে এখনো ত্বকে ধরে রেখেছেন তারুণ্যের আভা। ত্বকের সজীবতা ধরে রাখা খুব সহজ কাজ নয়। ত্বকের যত্নে বেশ পরিশ্রম করেন বিদ্যা। কাজের যতই চাপ থাকুক, বিদ্যা ত্বকের পরিচর্যা করতে ভোলেন না। শুটিং থেকে বাড়ি ফিরতে রাত হলেও যত্ন সহকারে মেক আপ তুলে তারপর ঘুমাতে যান।

শুটিং কিংবা ছবির প্রচার— সর্বত্র নিজের ব্যাগে রাখেন ময়েশ্চারাইজার, হ্যান্ড ক্রিম। কয়েক মিনিট অন্তর সেগুলো ব্যবহার করেন। ত্বক শুষ্ক হয়ে যাওয়ার ভয়ে অনেকেই সাবান ব্যবহার করেন না। বিদ্যা কিন্তু সাবান ব্যবহার করেন। তবে বাজারে যেগুলি কিনতে পাওয়া যায়, তা নয়। বাড়িতে প্রাকৃতিক উপকরণ দিয়ে তৈরি সাবানই ত্বকের যত্নে ব্যবহার করেন তিনি। জুঁই ফুলের নির্যাস দিয়ে তৈরি সাবান বিদ্যার সবচেয়ে প্রিয়।

ত্বকে বয়সের ছাপ পড়ে যাওয়ার অন্যতম দু’টি কারণ হলো পানি পান না করা আর ঘুম কম হওয়া। এই দু’টি দিকেই বিদ্যার সবচেয়ে বেশি নজর। পর্যাপ্ত ঘুমোনোর চেষ্টা করেন। ব্যস্ততার কারণে ঠিক করে ঘুম না হলে, পরে যে দিন ছুটি পান তখন ঘুমিয়ে নেন। সারা দিনে আর কিছু না খেলেও পানি খেতে ভোলেন না নায়িকা। দিনে অন্তত ২-৩ লিটার পানি পান করেন বিদ্যা।

ব্রণর সমস্যা রয়েছে বিদ্যারও। তবে ব্রণ নিয়ে আতঙ্কিত হয়ে পড়েন না। ব্রণ তাড়াতে ভরসা রাখেন অ্যালোভেরা জলের উপর। ত্বকের পাশাপাশি চুল ভালো রাখতেও সমান পরিশ্রম করেন। দু’দিন অন্তর নারকেল তেল মাখেন চুলে। এক সপ্তাহ অন্তর স্পা করেন। বিভিন্ন সাক্ষাৎকারে এসব কথা নিজেই জানিয়েছেন অভিনেত্রী।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/আরকে

  • সর্বশেষ
  • পঠিত