ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

স্বাগতম ২৩

তাদের জন্যই আমার অর্জনের খাতায় এতসব প্রাপ্তি: মেহজাবীন

  ইমরুল নূর

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ১৭:৫৩  
আপডেট :
 ০১ জানুয়ারি ২০২৩, ১৮:২৭

‘না পেলে কাজ করবো না, শুধু ভ্রমণ করবো’
জনপ্রিয় তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী

বাইশকে বিদায় জানিয়ে উদ্ভাসিত হয়েছে তেইশের নতুন সূর্য। গেল বছরটা টেলিভিশন তারকাদের পক্ষেই ছিলো, প্রতিভা গুণে অনেকেই স্বাক্ষর রেখেছেন তাদের কর্মে, জ্বলে উঠেছেন স্ব-মহিমায়। পুরনো হিসাব ভুলে নতুন উদ্যমে নতুন ছক কষছেন সকলেই। নতুন বছরে নিজেকে ছাড়িয়ে যেতে চান অনেকেই। নতুন বছরের এ আয়োজনে তেমনই কিছু প্রত্যাশা ও কর্ম-পরিকল্পনা নিয়ে কথা বলেছেন দেশের সর্বাধিক দর্শকের প্রিয় তারকা মেহজাবীন চৌধুরী।

মানে এবং গুণের বিচারে অভিনয়ে কোন ছাড় দিচ্ছেন না মেহজাবীন, হাঁটছেন না শুধুই সংখ্যা বাড়ানোর পথে। গেল বছরের খতিয়ান থেকে দেখা যায়, বাইশে মাত্র ২৮টি নাটক নিয়ে পর্দায় হাজির হয়েছেন তিনি। বিভিন্ন এন্ডোরসমেন্ট করা ছাড়াও দুটি ওয়েবে দেখা গিয়েছে তাকে। যেখানে বছরের দুই ঈদ উৎসবেই তার নাটক থাকতো পঞ্চাশ থেকে ষাটেরও বেশি, বছর জুড়ে সে সংখ্যা নামিয়ে এনেছেন ত্রিশের কোটায়। সংখ্যা কম হলেও তা দিয়েই বছরজুড়ে তিনি ছিলেন আলোচনায়, প্রশংসায় মুখরিত।

অভিনেত্রীর ভাষ্যে, একটা সময় দেখা যেতো, কাজ আসতো গল্প ভালো লাগতো করে ফেলতাম, সংখ্যায়ও সেটা অনেক হতো। এরপর থেকে একটু বেছে বেছে কাজ করার সিদ্ধান্ত নিই। যেসব গল্প বা চরিত্রে আগে কাজ করিনি, আমার জন্য একদমই নতুন শুধু সেসব গল্পে কাজ করতে শুরু করি। আমার কাছে মনে হয়, অনেক বেশি কাজ করার চেয়ে মানসম্পন্ন অল্প কাজ করাও ভালো। দর্শকরা নতুনত্ব খুঁজে পায়, প্রশংসায় ভাসায় আমাকে। এই ভালোবাসাটুকুই যথেষ্ঠ।

নতুন বছরের শুরুতে সবাই অনেক পরিকল্পনা করে থাকেন, কাজ নিয়ে নতুন ছক কষেন। আপনিও নিশ্চয় এর ব্যতিক্রম না। নতুন বছরে আপনার পরিকল্পনা কি জানতে চাই...

প্রতিবছরই আমরা সবাই নতুন অনেক অনেক পরিকল্পনা করে থাকি। যেটা পরিকল্পনা করবো সেটাই যে হবে ব্যাপারটা কিন্তু আবার তেমনও না। দিনশেষে সৃষ্টিকর্তা যেটা চান সেটাই হয় এবং হবে। আমরা আমাদের জায়গা থেকে শুধু চেষ্টা করতে পারি। এতটুকু বলতে পারি, ভালো কাজের অপেক্ষায় থাকবো এবং সেটার ভালো ফলাফলের অপেক্ষায় থাকবো। আর আমি যেহেতু বেশ ভ্রমণপ্রিয় তাই নতুন বছরে নতুন নতুন জায়গায় ভ্রমণ করার ইচ্ছা আছে।

গেল বছরটাতে বেশ দারুণ সব কাজ উপহার দিয়েছেন দর্শকদেরকে, অভিনয় দিয়ে বেশ আলোচনায়ও ছিলেন। সেদিক থেকে প্রাপ্তির খাতায় নতুন কি যোগ হলো?

আলহামদুলিল্লাহ, বেশ ভালো গিয়েছে। যেমনটা আমি চেয়েছিলাম ঠিক তেমনই গিয়েছে। বেশ কিছু নতুন গল্পে কাজ করেছি, এরমধ্যে কিছু কাজের জন্য সম্মাননা পেয়েছি, বছর শেষে রাষ্ট্র কতৃক ‘ট্যাক্স কার্ড সম্মাননা’ পেয়েছি; এগুলোকে আমি অর্জনই বলবো। সেরা করদাতা হিসেবে দেশের সব বড় বড় ব্যক্তিদের সঙ্গে নিজের নাম দ্বিতীয় স্থানে, এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। এটাও সম্ভব হয়েছে দর্শকদের জন্য। তারা আমার কাজ দেখে, ফিডব্যাক দেয়। কাজের সঙ্গে আয় অবশ্যই সম্পর্কিত বিষয়। আমার আয়ের অংশ থেকে রাষ্ট্রকে কর দিয়েছি। সবকিছুর মূলে কিন্তু দর্শকই। যাদের কারণে এতটা সম্মানিত হয়েছি। তারা সবসময় ভালোবেসে পাশে আছে বলেই আমার অর্জনের খাতায় এতসব প্রাপ্তি যোগ হচ্ছে। সবশেষে আমি সুস্থ আছি, এটাও অর্জন। এক কথায়, যে গতিতে থাকতে চেয়েছি ঠিক সেখানটাতেই আছি।

নাটকের সংখ্যা তো অনেক কমিয়ে দিয়েছেন। আসছে ভালোবাসা দিবসের জন্য কী প্রস্ততি নিচ্ছেন?

এখনও সেভাবে ভাবিনি কিছু। চাইলেই হয়তো অনেক কাজ করা যাবে কিন্তু গল্প তো মনের মত হতে হবে। গল্প যদি মনের মত আসে তাহলে কাজ করবো নাহলে করা হবে না।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত