ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কাপলদের উৎসর্গ করে মিউজিক্যাল ফিল্ম, সাড়া ফেলছে অন্তর্জালে

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ১৯:৪২  
আপডেট :
 ০৭ জানুয়ারি ২০২৩, ১৯:৪৯

কাপলদের উৎসর্গ করে মিউজিক্যাল ফিল্ম, সাড়া ফেলছে অন্তর্জালে

গতানুগতিক ধারার বাইরে গিয়ে প্রেম ও প্রেমের পরিণতি বিয়ের গল্পে নান্দনিকতার ছোঁয়ায় নতুনত্ব নিয়ে নির্মিত হয়েছে নতুন বছরের প্রথম মিউজিক্যাল ফিল্ম। মুন্সিগঞ্জের মনোরম লোকেশনে চিত্রায়িত এ ফিল্মে দেশীয় ঐতিহ্যকে ধারণ করে তার সঙ্গে আধুনিকতার মিশেল রেখে এটি নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা শাহরিয়ার পলক। ‘এলিগেন্ট মেকওভার এন্ড ফ্যাশন’ নিবেদিত ফিল্মটিতে রোমান্টিক কাপল হিসেবে দেখা দিয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ ও শিরিন আক্তার শিলা। শিল্পীদের পোশাক পরিচ্ছদে ছিল দেশের নামকরা ফ্যাশন হাউজ ‘মেহের’।

গানটির শিরোনাম ‘চলো না একসাথে’। জনি হকের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছেন আমিদ হোসেন চৌধুরী। সদ্যই মিউজিক্যাল ফিল্মটি এলিগেন্ট মেকওভার এন্ড ফ্যাশনের ফেসবুক পেইজে উন্মুক্ত করা হয়েছে। মুক্তির পর শুভ ও শিলার রোমান্সে বুঁদ হচ্ছে শ্রোতাদর্শক, সেইসাথে জানাচ্ছেন নিজেদের ভালো লাগার অনুভূতি। নিজেদের প্রথম মিউজিক্যাল ফিল্মে তাদের অনবদ্য উপস্থাপনে প্রশংসা কুড়াচ্ছে সকলে।

নির্মাতা শাহরিয়ার পলক জানান, প্রেম ও বিয়ের গল্পকে একটু অন্যভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি এখানে। লোকেশন থেকে শুরু করে সবকিছুতে নতুনত্ব রয়েছে।

তিনি বলেন, পুরো কনসেপ্টটাই ছিলো সামিনা সারার (এলিগেন্ট মেকওভার এন্ড ফ্যাশনের কর্ণধার)। এত চমৎকার একটা কনসেপ্টকে সুন্দরভাবে উপস্থাপন করতে যা করা প্রয়োজন, তাই করেছি। শি ইজ সাচ অ্যা ট্যালেন্টেড এন্ড ব্রিলিয়ান্ট গার্ল, যে কিনা এত অল্প সময়েই এত সুন্দর সুন্দর কস্টিউম ডিজাইন থেকে শুরু করে মেকওভার হাউজ চালাচ্ছে সুনামের সাথে। যার ডিজাইনে পোশাক পরে বাংলাদেশের শোবিজের সব তারকারা। আমি তার ডেডিকেশন ও প্রচেষ্টাকে সাধুবাদ জানাই।

মিউজিক্যাল ফিল্মটি প্রযোজনা করেছেন দেশের নামকরা মেকওভার হাউজ ‘এলিগেন্ট মেকওভার এন্ড ফ্যাশন’ ও ফ্যাশন হাউজ ‘মেহের’ এর কর্ণধার সামিনা সারা। এখনকার প্রজন্মের স্বাদ, রুচি ও তাদের ভালো লাগার বিষয়টিকে প্রাধান্য দিয়ে দেশীয় ঐতিহ্যের সঙ্গে আধুনিক পোশাকের উপস্থাপন করতেই প্রথমবারের মত মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করতে উৎসাহী হন তিনি।

সামিনা সারা বলেন, ‘কাপল যারা আছেন কিংবা যারা সদ্য বিবাহ করবেন তাদের কথা মাথায় রেখে এখনকার প্রজন্মের স্বাদ, রুচি ও তাদের ভালো লাগার বিষয়টিকে প্রাধান্য দিয়ে এ মিউজিক্যাল ফিল্মটি নির্মাণ করা হয়েছে। অনেকেই যারা চিন্তা করেন একটা ডেস্টিনেশন ওয়েডিং কিভাবে বা কিরকম হওয়া উচিত; সে বিষয়টিই এখানে দেখানো হয়েছে। যেহেতু এখন ওয়েডিং সিজন, অনেকেই বিয়ে করছেন সেটাতে একতু ভাইব দেওয়ার জন্য গান চিত্রে প্রেমের দৃশ্য, ফ্যামিলি বন্ডিং, সেলিব্রেশন অনেক কিছুই আছে।

যেখানে গল্পের থিমের সঙ্গে মিল রেখে নান্দনিক লোকেশন, সেইসাথে আধুনিক ডিজাইনের কস্টিউম ব্যবহার এবং চমকপ্রদ উপস্থাপনা করা হয়েছে। শিল্পীদের হাইট, লুক, স্কিন কালার সবকিছু বিবেচনা করে সে অনুযায়ী পোশাক ডিজাইন করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘কাজটি থেকে কি পাবো, এমন কোন চিন্তা নিয়ে এটি করিনি। যেহেতু আমার হাউজগুলো প্রতিবছরই চেষ্টা করি নতুন কিছু করার সেখান থেকে নতুন বছরে সেটাকে একটু ভিন্নভাবে উপস্থাপন করার প্রয়াস থেকেই কাজটি করা। অনেকটা শখের বশে এবং নিজেদের ফ্যাশন ব্রান্ডের ইমেজ এবং স্ট্যান্ডার্ডটাকে ফুটিয়ে তোলার জন্যই করা। সেইসাথে ওয়েডিং ডেস্টিনেশনে আমাদের ‘মেহের’ এর পোশাকগুলো রিপ্রেজেন্ট করার চেষ্টা করেছি।

প্রথম মিউজিক্যাল ফিল্ম প্রসঙ্গে আরিফিন শুভর ভাষ্য, ‘অনেকদিন পর এই গানের মাধ্যমে দর্শক রোমান্টিক শুভকে দেখছেন। এটি বিয়ের গান হিসাবে নির্মিত হয়েছে, দর্শক নতুনত্ব কিছু পেয়েছেন এই গানে। রেসপন্সও পাচ্ছি বেশ ভালো।’

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত