ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

যেখান থেকে আমার উত্থান সে জায়গাকে ছাড়ার কোন সুযোগ নেই: মেহজাবীন

  ইমরুল নূর

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৫:৩৮  
আপডেট :
 ৩১ জানুয়ারি ২০২৩, ১৮:৪০

যেখান থেকে আমার উত্থান সে জায়গাকে ছাড়ার কোন সুযোগ নেই: মেহজাবীন

প্রথমবারের মত ওয়েব সিরিজে নাম লিখিয়েছেন ছোট পর্দার সবচেয়ে জনপ্রিয় তারকা মেহজাবীন চৌধুরী। ভিকি জাহেদ পরিচালিত ‘দ্য সাইলেন্স’ সিরিজটি নির্মিত হয়েছে ৬ পর্বে, যা আজ সন্ধ্যা থেকে ওটিটি প্লাটফর্মে উন্মুক্ত হবে।

সিরিজটি মুক্তি উপলক্ষ্যে গতকাল রোববার রাজধানীর স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিলো। সেখানে সিরিজটির কলাকুশলী মেহজাবীন চৌধুরী, শ্যামল মাওলা, আজিজুল হাকিম, বিজরী বরকতউল্লাহ, আব্দুন নূর সজল, ভিকি জাহেদসহ উপস্থিত ছিলেন আরিফিন শুভ, তৌসিফ মাহবুব, তারিন জাহান, রুনা খান, সুদীপ বিশ্বাস, শিহাব শাহীন, মোস্তফা কামাল রাজ, ইমরাউল রাফাত, রাফাত মজুমদার রিঙ্কু প্রমুখরা।

এসময় সাংবাদিকদের সঙ্গে ‘দ্য সাইলেন্স’ নিয়ে কথা বলেন মেহজাবীন। তিনি বলেন, ‘দ্য সাইলেন্স’ আমার প্রথম ওয়েব সিরিজ। আমি সবসময় চেয়েছি নতুন কিছু করতে, নতুন নতুন চ্যালেঞ্জ নিতে। পরিচালক ভিকি জাহেদ ভাইয়ার সঙ্গে অনেক বছর ধরে কাজ হচ্ছে। তিনি সবসময় আমাকে ভিন্ন ভিন্ন চরিত্র এনে দিয়েছেন যেগুলো আমি আর ফেরাতে পারিনি। এই সিরিজের চরিত্রটাও তাই। কাজটা দেখে আপনারা ভালো-মন্দ দুটোই জানাবেন, কেমন হয়েছে!

এসময় তিনি আরও বলেন, নাটকের ইন্ডাস্ট্রিতে বেশ লম্বা একটা সময় পার করেছি, ১২ পেরিয়ে ১৩ হলো। এই পুরো সময়টা আমি অনেক কিছু শিখেছি। এই দীর্ঘ সময়ে আমার পরিচালকরা, সহশিল্পীরা আমাকে অনেক বেশি সাপোর্ট করেছেন। তাদের সাপোর্ট না পেলে হয়তো আজকে এখানে আসতে পারতাম না। আমার শুরুর দিকের কথা যদি বলি, আব্দুন নূর সজল ভাইয়া আমাকে নিজের ছোট বোনের মত গাইড করে অনেক কিছু শিখিয়েছেন। যখন অভিনয় জানতাম না তখন তিনি-ই বলেছিলেন যে আমাকে অভিনেত্রী হতে হবে। এখন সেটা কতটুকু হতে পেরেছি সেটা আপনারা কিংবা দর্শকরা ভালো বলতে পারবেন। এছাড়া পুরো ক্যারিয়ার জুড়ে যাদের সাথে কাজ করেছি তাদের প্রত্যেকেরই অবদান আছে আমার অভিনেত্রী হয়ে উঠার পেছনে।

নাটকে অভিনয় কমিয়ে দিয়েছেন কেন এমন প্রশ্নে ‘নাটকের রাণী’র উত্তর, ‘আমি নাটকেরই মেয়ে। যারা আমাকে ‘নাটকের রাণী’ বলে তারা সেটা ভালোবেসে বলে। আর আমি কিন্তু একবারও বলিনি যে নাটক ছেড়ে দিয়েছি। যে জায়গা থেকে আমার উত্থান এবং এত পরিচিতি সে জায়গাকে ছাড়ার কোন সুযোগ নেই। যেহেতু এখন ওটিটির কাজ করছি তাই হয়তো নাটক করা হচ্ছে না। তাছাড়া মনের মত স্ক্রিপ্ট পেলে আবারও নাটক করবো।

আর আমাদের প্রত্যেকেরই তো একটা সময় জায়গা ছাড়তে হবে। এখন নতুন যারা কাজ করছে তাদের অনেকেই ভালো করছে। অনেকে চেষ্টা করছে। তাদের জন্য সবসময় আমার শুভকামনা থাকবে।’

সিনেমায় দেখা যাবে কবে, এমন প্রশ্নে এই তারকার উত্তর, ‘আমরা যারা শিল্পী তাদের কাজ অভিনয় করা, সেটা যেকোন মাধ্যমেই হতে পারে। আমি শুধু কাজটা করে যেতে চাই। ভালো স্ক্রিপ্ট পেলে অবশ্যই কাজ করবো। সেটা টেলিভিশনের জন্য হতে পারে, ওটিটি হতে পারে কিংবা সিনেমাও।’

যোগ করে তিনি আরও বলেন, ‘এখন অনেক ভালো ভালো সিনেমা হচ্ছে। দর্শকরা হলে আসছে। আরিফিন শুভ ভাইয়ার ‘ব্ল্যাক ওয়ার’ চলছে। তিনি এই ছবিটার জন্য অনেক কষ্ট করেছেন, পরিশ্রম করেছেন। তার এই পরিশ্রমকে সাধুবাদ জানিয়ে হলেও সবার উচিত সিনেমাটা দেখা। এরপর সিয়াম আহমেদের একটা সিনেমা দেখেছি যেটার নাম ‘মৃধা বনাম মৃধা’। এই ছবিতে সিয়াম খুবই চমৎকার অভিনয় করেছেন। এছাড়া প্রত্যেকেই অনেক ভালো করেছেন। ছবিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই যে এত ভালো ভালো ছবি হচ্ছে, সেগুলো সাপোর্ট পেলে সামনে আরও ভালো ভালো সিনেমা হবে বলে মনে করি।’

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত