ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

এবার রাষ্ট্রপতি ভবনে শাহরুখের ‘পাঠান’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৭:০৪

এবার রাষ্ট্রপতি ভবনে শাহরুখের ‘পাঠান’
পাঠান ছবির পোস্টার। সংগৃহীত ছবি

বক্স অফিসে ‘পাঠান’ ঝড় যেন থামছেই না। সব জায়গায়ই এখন পাঠান দাপট। প্রশংসায় ভাসছে শাহরুখ-দীপিকার এ সিনেমা। এবার আরও এক নয়া পালক ‘পাঠান’-এর মুকুটে। ভারতের নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে প্রদর্শিত হল ‘পাঠান’। সেখানে বলিউড ‘বাদশাহ’র ছবি উপভোগ করলেন সরকারি কর্মকর্তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেল সেই প্রদর্শনের ছবি।

নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে শনিবার আয়োজন করা হয়েছিল ‘পাঠান’ ছবির বিশেষ প্রদর্শনের। প্রেক্ষাগৃহে নয়, এক সরকারি ভবনে বসে শাহরুখ খানের ছবি উপভোগ করলেন সরকারি কর্মকর্তারা।

২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত তৎকালীন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের সচিবের পদে ছিলেন এসএম খান। রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে দর্শকের মধ্যে ছিলেন তিনিও। ‘পাঠান’প্রদর্শনের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। বলাই বাহুল্য, এই ছবিই বলে দিচ্ছে—দেশটিতে বয়স, পেশা নির্বিশেষে বিপুল সংখ্যক মানুষ শাহরুখ খানের অনুরাগী।

এখনও পর্যন্ত এ সিনেমার ব্যবসা ছাড়িয়েছে প্রায় ৪৩০ কোটি। প্রথম দিনেই দেশের বক্স অফিসে ৫৫ কোটি টাকার ব্যবসা করে এই সিনেমা। দ্বিতীয় দিনে অঙ্কটা বেড়ে হয় ৬৮ কোটি টাকা। শুক্রবার কিছুটা পড়তির দিকে গেলেও চতুর্থ দিন ফের অব্যাহত ‘পাঠান’ ঝড়। মাত্র ৪ দিনেই বিশ্বব্যাপী ব্যবসায় ৪০০ কোটির অঙ্ক পার করে ফেলেছে ‘পাঠান’। খবর আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত