ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

অস্কার নিয়ে মাথা ঘামান না সালমান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৫:৫৪  
আপডেট :
 ১৮ মার্চ ২০২৩, ১৬:৫৫

অস্কার নিয়ে মাথা ঘামান না সালমান
সালমান খান । ফাইল ছবি

বর্তমানে গোটা বিশ্ব জুড়ে অস্কার নিয়ে চর্চা তুঙ্গে। ঝড়ের গতিতে ভাইরাল প্রতিটা নাম, যারা অস্কার জিতলেন ২০২৩-এ। কোন দেশের ভাগ্যে কয়টা, কোন ছবি পেল, কে পেল না, কেন পেল না, এমনই নানা চুল ছেড়া বিশ্লেষণ চলছে। আর নেটপাড়ার সেই ময়নাতদন্তে এবার উঠে এল সালমান খানের একটি মন্তব্য।

২০১৫ সালে একবার অস্কার নিয়ে মুখ খুলেছিলেন সালমান। সেই বছর তার অভিনীত ছবি বজরঙ্গী ভাইজান অস্কারে পাঠানোর কথা উঠেছিল। যদিও তা না করে শেষ পর্যন্ত একটি দক্ষিণী ছবিকে পাঠানো হয় অস্কারে। তা নিয়ে প্রশ্ন করতেই সালমান খান বলেছিলেন, তিনি এসব নিয়ে ভাবেন না। তার ভাষ্য, তিনি বিনোদনের জন্য ছবি বানান।

সেই সাক্ষাৎকারে ভাইজানকে বলতে শোনা যায়, আমরা ছবি বানাই আমাদের দর্শকের জন্য। এশিয়ার দর্শকের জন্য। ভারতের দর্শকেরা ভালবাসেন। পাকিস্তান আর এখন চীনা দর্শকেরাও পছন্দ করছেন ছবি। আমি ব্যবসার জন্য ছবি বানাই না।

সেদিন তিনি আরও বলেন, এটা খুব যন্ত্রণাদায়ক, যে দেখে মনে হয় আমরা খুব মজা করছি। কিন্তু বাস্তব তেমনটা নয়। অভিনেতা হিসেবে আমার কাজই ঝুঁকি নেয়া। আমার বয়স, সবকিছু বিরুদ্ধে গিয়ে কাজ করা। সেই ছবি যখন দর্শকের কাছে পৌঁছবে, তারা যেন আনন্দ পান। ব্যাস। আমার কাজ ওখানেই শেষ। এরপর ছবি অস্কারে গেল কি না, তা আমায় ভাবায় না।

সলমন খানের অস্কার নিয়ে এই মন্তব্য আরও একবার ভাইরাল সোশ্যাল মিডিয়ার পাতায়। ঝড়ের গতিতে তা নজর কাড়ে ভক্তদের। যদিও এবারও নাটু নাটু গানের অস্কার জেতা নিয়ে নানা প্রান্তে নানা মন্তব্য বর্তমান। তবে জয়া বচ্চন সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুলে জানান, ভারত অস্কার জিতেছে, ভারতের ছবি অস্কার পেয়েছ। এতে উত্তর-দক্ষিণের কিছু নেই।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত