ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

অভিনয় ছাড়তে চেয়েছিলেন মৃণাল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৫:১৮

অভিনয় ছাড়তে চেয়েছিলেন মৃণাল
মৃণাল ঠাকুর। ছবি: সংগৃহীত

দক্ষিণী সিনেমায় সময়ের জনপ্রিয় অভিনেত্রী মৃণাল ঠাকুর। তার অভিনীত ‘সিতারামাম’ সিনেমাটি হয়েছে বেশ জনপ্রিয়। ভক্তদের কাছেও তার গ্রহণযোগ্যতা বেড়েছে অনেক। সম্প্রতি তিনি জানিয়েছেন, বিষণ্নতার জন্য একবার অভিনয় ছেড়ে দেবেন বলে ভেবেছিলেন।

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছিল, মৃণাল একটি ছবি পোস্ট করেছিলেন, যেখানে তাকে কাঁদতে দেখা গিয়েছিল। নিজের কান্নার ছবি পোস্ট করে ভক্তদের নজর কেড়েছিলেন নায়িকা। সেই প্রসঙ্গে তার বক্তব্য, সাফল্য, আনন্দ ছাড়াও তার জীবনে বিভিন্ন ওঠানামা রয়েছে। সেই দুর্বল দিকটি প্রকাশ্যে আনতে চেয়েছিলেন তিনি।

মৃণালের কথায়, কিছুদিন এমন যায়, যখন আমাদের মন খারাপ থাকে, মনে হয় একটি নির্দিষ্ট কাজ হয়তো করতে পারব না। কিন্তু প্রত্যেকে তাদের দুর্বল দিকটি প্রকাশ্যে আনতে চায় না, সাফল্য পাওয়ার পরও এমন মনে হয় আরও বেশি করে। সাফল্য না পেতে পেতে হঠাৎ একটি ছবি সফল হয়ে যায়, তখন চাপ আরও বেড়ে যায়।

নায়িকা আরও বলেন, আমি মিথ্যা বলতে পারি না। তার চেয়েও বড় কথা, আজকের সোশ্যাল মিডিয়ায় মগ্ন প্রজন্ম মনে করে আমরা সব সময় কোথাও না কোথাও ছুটি কাটাচ্ছি, আমরা খুব খুশি। কিন্তু এ তো সত্যি নয়।

মৃণাল বিশ্বাস মনে করেন, সবারই লড়াই আছে, কঠোর পরিশ্রম আছে। তিনি সহজে হাল ছেড়ে দিতে রাজি নন। কারণ নায়িকা এমন অনেককে চেনেন, যারা এক বা দুইবার চেষ্টার পর হাল ছেড়ে দেন। পেশাই পরিবর্তন করে ফেলেছেন তারা। ম্রুণাল জানান, তিনিও বহুবার ভেবেছেন অভিনয় ছেড়ে দেবেন। তার কথায়, ‘লাভ সোনিয়া’ মুক্তি পাচ্ছিল না। সেই সময়ে আমার মনে হচ্ছিল, সব ছেড়ে বেরিয়ে যাই। কিন্তু পরে মনে হলো, আমি যদি আমার ১০০ শতাংশ না দিই, তবে পরে আফসোস করব।

এদিকে শিগগিরই মুক্তি পাচ্ছে মৃণাল ঠাকুর অভিনীত ছবি ‘গুমরাহ’। এর মাধ্যমে আদিত্য রায় কাপুরের সঙ্গে প্রথমবার স্ক্রিন শেয়ার করতে চলেছেন তিনি। ছবিতে প্রথমবার দ্বৈত চরিত্রে অভিনয় করবেন আদিত্য। পাশাপাশি মৃণাল ঠাকুরকে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। একটি বিশেষ চরিত্রে দেখা মিলবে অভিনেতা রনিত রায়েরও। এই ছবিটি পরিচালনা করেছেন নবাগত পরিচালক বর্ধান কেতকর। তামিল ছবি ‘তাধাম’-এর হিন্দি রিমেক এই ছবির পরতে পরতে রয়েছে সাসপেন্স।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ১ আগস্ট মহারাষ্ট্রের ধুলে অঞ্চলে জন্ম নেন অধুনা হিন্দি ও মারাঠি ছবির জনপ্রিয় অভিনেত্রী মৃণাল ঠাকুর। ২০১২ সালে কলেজে পড়াকালীন অভিনয়ে হাতেখড়ি। শুরু করেন ‘মুঝসে কুছ কেহতি...ইয়ে খামোশিয়াঁ’ ধারাবাহিক দিয়ে। এরপর ২০১৪ সালে তিনি শুরু করেন ‘কুমকুম ভাগ্য’ ধারাবাহিকে কাজ। সেটা চলে ২০১৬ পর্যন্ত। ২০১৪ সালে ‘বক্স ক্রিকেট লিগ ১’ ও ২০১৫ সালে ‘নাচ বলিয়ে ৭’-এ অংশ নেন মৃণাল। অভিনেত্রীর সিনেমায় হাতেখড়ি হয় মারাঠি ছবি ‘ভিট্টি দন্ডু’র হাত ধরে। ২০১৪ সালে মুক্তি পায় । তার পরবর্তী মারাঠি ছবি ছিল সুরাজ্য। ডাক্তার স্বপ্নার চরিত্রে দেখা যায় তাকে। ২০১২ সালে মৃণাল আন্তর্জাতিক ছবি ‘লাভ সোনিয়া’র কাজ শুরু করেন, যার জন্য তিনি কলকাতায় থাকতেন। এটি মুক্তি পায় ২০১৮ সালে। ২০১৯ সালে বলিউডে ডেব্যু করেন হৃত্বিক রোশনের বিপরীতে ‘সুপার ৩০’ ছবির হাত ধরে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত