ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

এবার শাকিবের বিরুদ্ধে মামলা প্রযোজক রহমত উল্লাহর

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৩, ২০:৫৮  
আপডেট :
 ১৮ এপ্রিল ২০২৩, ২১:০৯

এবার শাকিবের বিরুদ্ধে মামলা প্রযোজক রহমত উল্লাহর
শাকিব খান ও প্রযোজক রহমত উল্ল্যাহ । ছবি: সংগৃহীত

মানহানির অভিযোগ তুলে ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে এবার মামলা করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্ল্যাহ। আদালত মামলাটি পুলিশের বিশেষ শাখা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মঙ্গলবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রহমত উল্লাহর আইনজীবী মো. তবারক হোসেন ভুঁইয়া। তিনি জানিয়েছেন, গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে দণ্ডবিধি ৪৯৯, ৫০০ ও ৫০১ ধারায় মামলাটি করা হয়েছে।

আইনজীবী তবারক হোসেন বলেন, শাকিব খান বিভিন্ন সময় আমার মক্কেলের নামে মানহানিকর বক্তব্য দিয়েছেন। আমরা তাকে উকিল নোটিশ দিয়েছি। তিনি কোনো জবাব দেননি। যার পরিপ্রেক্ষিতে গত ১৩ এপ্রিল মহানগর দায়রা জজ আদালতে মামলার আবেদন করি। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বিষয়ে শাকিবের আইনজীবী খাইরুল হাসান বলেন, রহমত উল্লাহর আইনজীবী আদালতে মামলা করেছেন। এখন পিবিআই তদন্ত করবে। তদন্তে দোষী হলে বিজ্ঞ আদালত সমন জারি করবেন। তখন আমরা জামিনের জন্য আবেদন করে মামলার মোকাবেলা করব।

এর আগে গত ১৫ মার্চ শাকিব খানের বিরুদ্ধে ধর্ষণ, অসদাচরণ, মিথ্যা আশ্বাসের অভিযোগ এনেছিলেন রহমত উল্লাহ। সে সময় এ বিষয়ে লিখিত অভিযোগ করেছিলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর।

এরপর গত ২৭ মার্চ ঢাকার সাইবার ট্রাইব্যুনালে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানি ও চাঁদাবাজির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন চিত্রনায়ক শাকিব খান। তাঁর করা মামলাটিও তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

এই মামলা করার চার দিন আগে রহমত উল্লাহর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে চাঁদাবাজি ও মানহানির আরেকটি মামলা করেন শাকিব খান। ওই মামলায় ২৬ এপ্রিল রহমত উল্লাহকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন ঢাকার সিএমএম আদালত।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্লাহ নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটির প্রযোজক। এ ছবিতে কেন্দ্রিয় চরিত্রে ছিলেন শাকিব। এ ছবি ঘিরের শাকিব-রহমত উল্লাহর দ্বন্দ্ব।

২০১৬ সালের সেপ্টেম্বরে ‘অপারেশন অগ্নিপথ’ ছবির শুটিং শুরু হয়েছিল অস্ট্রেলিয়ায়। এতে শাকিবের বিপরীতে ছিলেন শিবা আলী খান। ৬০ শতাংশ দৃশ্যধারণ সম্পন্ন এ সিনেমায় খল চরিত্রে ছিলেন মিশা সদাগর। ছবিটি পরিচালনার দায়িত্বে ছিলেন আশিকুর রহমান।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত