ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

গ্রীষ্মে বদলে যায় আলিয়ার ডায়েট, যা খেয়ে শরীর ঠান্ডা রাখেন নায়িকা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৫ মে ২০২৩, ১৮:৪৮  
আপডেট :
 ০৫ মে ২০২৩, ১৯:০৪

গ্রীষ্মে বদলে যায় আলিয়ার ডায়েট, যা খেয়ে শরীর ঠান্ডা রাখেন নায়িকা
আলিয়া ভট্ট। ফাইল ছবি

বলিউড তারকাদের ব্যক্তিগত জীবন থেকে শুরু করে সম্পর্কের রসায়ন ইত্যাদি নিয়ে উৎসাহের শেষ নেই অনুরাগীদের। তেমনই কে কেমন ডায়েট মেনে চলেন, তা নিয়েও কৌতূহল রয়েছে। নিজেদের ফিট এবং ছিপছিপে রাখতে, আলাদা আলাদা ডায়েট মেনে চলেন তারকারা।

কয়েক মাস আগেই মা হয়েছেন আলিয়া ভট্ট। অন্তঃসত্ত্বা অবস্থায় থাকাকালীন ওজন বেড়ে গিয়েছিল। রাহার জন্মের পরেই শারীরিক কসরত করে আগের চেহারায় ফিরে গিয়েছেন। নিজের ডায়েট থেকে শরীরচর্চার রুটিন— সব কিছু নিয়ে বরাবরই অকপট আলিয়া। সম্প্রতি নিজের গ্রীষ্মের ডায়েটের কথা বলেছেন তিনি।

খেতে ভালবাসেন। কিন্তু প্রয়োজনে খাওয়াদাওয়ায় রাশ টানতেও জানেন। গরমে তার রোজের পাতে থাকে বিটের সালাদ। একরত্তি সন্তানকে সামলানোর জন্য সুস্থ থাকা জরুরি। সে কথা মাথায় রেখেই নিজেকে ফিট রাখার আপ্রাণ চেষ্টা করেন পর্দার ‘গঙ্গুবাঈ’। নানা ধরনের সবজি খেতে তিনি এমনিতেই ভালবাসেন। তবে বিট নাকি তার অন্যতম প্রিয়। শরীর ঠান্ডা রাখে বিট। ফলে গরমে সুস্থ থাকতে আলিয়ার প্রথম পছন্দ এই সালাদ। ত্বকের জেল্লা বাড়াতে এই সালাদের জুড়ি মেলা ভার। কী ভাবে বানাবেন এই সালাদ?

একটি বাটিতে সেদ্ধ বিট, দই, চাট মশলা, বিটলবণ, ধনেপাতা, সর্ষে, জিরে, হিং, কারিপাতা একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি বিট সালাদ। স্বাস্থ্যকর নাস্তার তালিকায় থাকতেই পারে এই সালাদ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত