ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

তিন দিনের মধ্যে পরীমণির ‘পাফ ড্যাডি’ বন্ধের নোটিশ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২২  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৯

তিন দিনের মধ্যে পরীমণির ‘পাফ ড্যাডি’ বন্ধের নোটিশ
পরীমণির ‘পাফ ড্যাডি’ বন্ধের নোটিশ। ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা পরীমণি অভিনীত সিনেমা ‘পাফ ড্যাডি’ ওটিটিতে মুক্তি পায় গত ৭ সেপ্টেম্বর। এরই মধ্যে সিরিজটি প্রচার, সম্প্রচার ও প্রদর্শন তিন দিনের মধ্যে বন্ধ করার জন্য ওই নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী। ওয়েব সিরিজটি বেশ কয়েক দিন ধরে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গবিডিতে সম্প্রচার হচ্ছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) ই-মেইলের মাধ্যমে ও ডাকযোগে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ বিডির ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানের কাছে নোটিশটি পাঠানো হয়েছে। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ওই আইনজীবী।

আরও পড়ুন: রাজ-পরীর ডিভোর্স নিয়ে যা বললেন কাজী

আইনি নোটিশে বলা হয়, সুনির্দিষ্ট নীতিমালা না থাকার সুযোগে কৌশলে পরবর্তী প্রজন্মের মধ্যে অশ্লীলতা ছড়িয়ে তাদের বিপথে নেওয়ার উদ্দেশ্যে এবং সহজে অর্থ উপার্জনের জন্য একটি মহল ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছে। সম্প্রতি এই প্ল্যাটফর্মে বেশ কিছু অশ্লীল ওয়েব ফিল্ম প্রকাশ হয়েছে। এসব প্ল্যাটফর্মের প্রায় সব সিনেমাতেই কমবেশি যৌন সুড়সুড়ির দৃশ্য রয়েছে। তা ছাড়া দেশি সংস্কৃতিবিরোধী গল্প ও দৃশ্যও দেখানো হয়।

আরও বলা হয়েছে, পাফ ড্যাডি ফিল্মে কোনো পজিটিভ মেসেজ নেই। প্রদর্শিত বিষয়গুলোর মধ্যে অন্যতম নেতিবাচক বার্তা হলো—বিবাহবহির্ভূত সম্পর্ককে প্রমোট করা, বিয়েতে অনুৎসাহিত করা, আধ্যাত্মিক মণীষীর চরিত্রকে অত্যন্ত বাজেভাবে হরণ করা এবং যৌন সুড়সুড়ির দৃশ্য উপস্থাপন করা, যা নতুন প্রজন্মের জন্য অশনিসংকেত।

সাংবাদিকদের আইনজীবী জয়নাল আবেদিন মাযহারী বলেন, দায়িত্ববোধ থেকে এটি করেছি। আমাদের সন্তানরা কী দেখছে? এসব নিয়ে কথা না বললে এগুলো অব্যাহত থাকবে। আমরা চাই, সিনেমা নির্মাণ কর্তৃপক্ষ নিয়মনীতির আওতায় সুস্থ ধারার ফিল্ম আনুক। আমাদের সন্তানরা যেন ওসব সিনেমা দেখে কিছু শেখে। এসব ছবিতে কী শেখার আছে। আমি আশাবাদী, কর্তৃপক্ষ বিষয়টি দেখে এসব বন্ধ করবে।

বাংলাদেশ জার্নাল/এএ

  • সর্বশেষ
  • পঠিত