ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ইরানের বিখ্যাত  'ফজর' চলচ্চিত্র উৎসবে বিজয়ী যারা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৩

ইরানের বিখ্যাত  'ফজর' চলচ্চিত্র উৎসবে বিজয়ী যারা
ছবি: সংগৃহীত

ইরানের ঐতিয্যবাহী আন্তর্জাতিক 'ফজর' চলচ্চিত্র উৎসবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ১ ফেব্রুয়ারি শুরু থেকে শুরু হয় এই উৎসব। এবারের 'ফজর' চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে বিবেচিত হয়েছে 'সিচুয়েশন অব মাহদি' সিনেমাটি। এটি নির্মাণ করেছেন হাদি হেজাজি ফার। এছাড়া সেরা চলচ্চিত্র নির্মাতা হিসেবে নির্বাচিত হয়েছেন রেজা মির কারিমি। 'নাইট গার্ড' ছবি নির্মাণের জন্য তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

আর সবাইকে টপকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তান্নায তাবাতাবায়ি। চলচ্চিত্র 'উইদাউট হার' এ অভিনয়ের জন্য এ পুরস্কার দেয়া হয়েছে তাকে। এছাড়া আমিন হাইয়ায়ি জিতেছেন সেরা অভিনেতার পুরস্কার। 'লাস্ট স্নো' চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে ইরানের তেহরানের মিলাদ টাওয়ারের কনফারেন্স হলে নির্বাচিতদের প্রত্যেকের হাতে 'ক্রিস্টাল সিমোর্গ' তুলে দেওয়া হয়। ফজর চলচ্চিত্র প্রতিযোগিতার সর্বোচ্চ ক্রেস্ট এটি।

উল্লেখ্য, ইরানের ঐতিহ্যবাহী 'ফজর' আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ১৯৮২ সাল থেকে নিয়মিত আয়োজন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধি এই উৎসবে অংশ নেন। এবারের প্রতিযোগিতা চলে টানা ১০ দিন ধরে চলে। এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি হয়ে ছিলেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত