ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

প্রতীক্ষার পালা শেষ হৃত্বিক ভক্তদের, আসছে কৃষ-৪

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৩ মে ২০২৪, ০০:৩৮

প্রতীক্ষার পালা শেষ হৃত্বিক ভক্তদের, আসছে কৃষ-৪
ছবি : সংগৃহীত

ব্লকবাস্টার হিট হওয়া প্রথম বলিউড সিনেমা ‘কহো না পেয়ার হ্যায়’ থেকেই ভক্তদের কাছে কদর তুঙ্গে বলিউড সুপারস্টার হৃত্বিক রোশনের। ২৩ বছর আগে মুক্তি পাওয়া নিজের প্রথম চলচ্চিত্র থেকেই দর্শক মনে স্থায়ী জায়গা করে নিয়েছেন বলিউডের ডাকসাইটে পরিচালক রাকেশ রোশনের এই ছেলে। একের পর এক ছবি হিট।পরবর্তীতে কোথায় যেনো তার ছন্দপতন। হারিয়ে গিয়েছিলেন কিছু সময়ের জন্য। আবার যখন ফিরলেন বীরের মতো ফিরলেন। অভিনয়ের খরা কাটিয়ে তার কামব্যাক ছিলো চোখে পড়ার মতো।

‘সুপার থার্টি’ ছবির মাধ্যমে বলিউডে ঝড় তুলেছিলেন হৃত্বিক। তারপর আর ফিরে তাকাতে হয়নি রাকেশপূত্রকে। তার একের পর এক ছবি বক্স অফিস কাঁপিয়েছে। এবার আরও এক সুখবর শুনল তাঁর ভক্তরা।

বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটা গুঞ্জন ঘুরপাক খাচ্ছিলো। চর্চা ছিল তুঙ্গে। সবার মনে একই প্রশ্ন তাহলে কী আসতে চলেছে কৃষ-৪।অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে বলিউডের অন্যতম সুপারহিরো কৃষ আবার ফিরতে চলেছে। প্রথম তিন ছবি বক্স অফিসে ঝড় তুলেছিল। এবার চতুর্থ ছবির পালা। এবার হৃত্বিক রোশনের পাইপ লাইনে রয়েছে এই ছবি। রাকেশ রোশনের স্বপ্ন ছিল কৃষ প্রজেক্ট।

এবার সেই কৃষ প্রজেক্ট নিয়ে সবার জল্পনা তুঙ্গে। কৃষ-থ্রি ছবির পরিচালক রাকেশ রোশন আগেই খোলসা করে জানিয়ে দিয়েছিলেন কৃশ-৪ ছবি আগের সব ছবির মাত্রাকে ছাপিয়ে যাবে। আর একারণেই একের পর এক চমক এবার সকলের অপেক্ষায়।

হৃত্বিক রোশনের কাছে ব্রহ্মাস্ত্র ছবির প্রস্তাব থাকলেও তিনি তা লুফে নেননি। একসঙ্গে একাধিক বিগ প্রজেক্টের সঙ্গে তিনি যুক্ত থাকতে চান না-এমনটিই তখন জানিয়েছিলেন। আরও একটা কারণ ছিলো-সামনেই কৃষের কাজ শুরু হওয়ার কথা ছিল।

সেই ২০২১ সাল থেকেই কৃষ নিয়ে নানা পরিকল্পনা চলে অসছে। ওইসময় সোশ্যাল মিডিয়ায় হৃত্বিক নিজে একটি ভিডিয়ো শেয়ার করে লিখেছিলেন, ‘অতীতে যা হওয়ার হয়ে গিয়েছে। দেখা যাক, ভবিষ্যৎ কী নিয়ে আসে। কৃশ ৪’। হ্যাশট্যাগ হিসেবে ‘ফিফটিন ইয়ারস অফ কৃশ’ এবং ‘কৃশ ৪’ ব্যবহার করেছিলেন তিনি।

সেই থেকে হৃত্বিক ও তার ভক্তদের প্রতীক্ষার পালা শুরু। তাদের মনে হচ্ছিলো সেই কবিতার কথা-প্রতীক্ষা অর কত করে যাবো বলো/দিনের পর দিন, মাসের পর মাস/ সময়তো চলে যাচ্ছে সময়ের গতিতে/কতকাল আর চেয়ে থাকবো নিঃশব্দ নিরবে।

তবে হৃত্বিকভক্তদের আর প্রতীক্ষা করতে হচ্ছে না। কারণ এবার সেই ইঙ্গিত স্পষ্ট করে দিয়েছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। রোকেশ রোশনের পরিবর্তে সিদ্ধার্থ আনন্দই পরিচালনা করবেন কৃষ-৪ ছবিটি। ২০২৫ সালে শুট শুরু কথা। তাঁর কথায় এই নিয়ে ৫ নম্বর বড় প্রজেক্টে তিনি কাজ করতে চলেছেন।

‘ওয়ার’, ‘পাঠান’ এবং ‘ফাইটার’ এর মতো ছবি তৈরি করা সিদ্ধার্থ আনন্দ এরই মধ্যে নিশ্চিত করে বলেছেন, হৃত্বিক রোশন আবারও পর্দায় ‘সুপারহিরো’ হিসেবে আবারও পর্দায় সুপারহিরো হিসেবে আলোড়ন সৃষ্টি করবেন।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত