ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৮:৩০

প্রিন্ট

স্ত্রীর চেয়েও পারিশ্রমিক কম, অভিষেকের আক্ষেপ

স্ত্রীর চেয়েও পারিশ্রমিক কম, অভিষেকের আক্ষেপ
বিনোদন ডেস্ক

বলিউডে পারিশ্রমিকের বৈষম্য নতুন কিছু নয়। সাধারণত দেখা যায়, অভিনেতাদের তুলনায় অভিনেত্রীরা অনেক কম পারিশ্রমিক পান। কিন্তু উল্টো হিসাব অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়ার ক্ষেত্রে। জনপ্রিয় এই দম্পতির মধ্যে ঐশ্বরিয়ার চেয়ে অনেক কম পারিশ্রমিক পান অভিষেক। বিষয়টি নিয়ে তিনি আক্ষেপ প্রকাশ করেছেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিষেক বচ্চন বলেছেন, কোনো ছবিতে তিনি ও ঐশ্বরিয়া একসঙ্গে থাকলে ঐশ্বরিয়াকে তার চেয়ে বেশি টাকা দেয়া হয়।

তবে অভিষেক এই আক্ষেপ ইতিবাচকভাবেই প্রকাশ করেছেন। তাকে জিজ্ঞাসা করা হয়, বলিউডে লিঙ্গ বৈষম্যের বিষয়টি কীভাবে দেখেন? তিনি বলেন, লিঙ্গ বৈষম্য নিয়ে যেসব বিতর্ক হয়, তা কিন্তু একেবারেই সত্যি নয়। আমি নিজেই এর উদাহরণ। আমি ও ঐশ্বরিয়া রাই আজ পর্যন্ত একসঙ্গে নয়টি ছবিতে অভিনয় করেছি। তার মধ্যে আটটি ছবিতেই ঐশ্বরিয়া আমার থেকে বেশি পারিশ্রমিক পেয়েছে। এছাড়া ‘পিকু’ ছবিতে দীপিকা পাড়ুকোন সবচেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন। অমিতাভ বচ্চন, ইরফান খানের থেকেও বেশি। এখন নতুন কোনো অভিনেত্রী যদি মনে করেন তিনি এসেই শাহরুখ খানের চেয়ে বেশি টাকা পাবেন, সেটা তো সম্ভব না।

ওই সাক্ষাৎকারে অভিষেক বচ্চনের কাছে জানতে চাওয়া হয়, তার মেয়ে আরাধ্যা বচ্চন যদি বলিউডে ক্যারিয়ার গড়তে চায়, তিনি কি কোনো পদক্ষেপ নেবেন? উত্তরে অভিষেক জানান, আরাধ্যা যদি বলিউডে কাজ করার সিদ্ধান্ত নেয়, তাহলে তিনি মোটেই ভয় পাবেন না। কারণ নিজেকে কী করে ঠিক রাখতে হয়, সেই শিক্ষা নিয়েই সে ইন্ডাস্ট্রির অংশ হবে। বংশানুক্রমিক সেই শিক্ষা পেয়ে যাবে আরাধ্যা।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত