ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

লাইফ সাপোর্টে আমজাদ হোসেন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১৬:৪৮  
আপডেট :
 ১৮ নভেম্বর ২০১৮, ১৮:৪৮

লাইফ সাপোর্টে আমজাদ হোসেন

লাইফ সাপোর্টে রাখা হয়েছে গুণী চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা আমজাদ হোসেনকে। নগরীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি রয়েছেন তিনি। বাংলাদেশ জার্নাল-কে এ তথ্য জানিয়েছেন টেলিভিশন পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক।

এস এ হক অলিক বলেন, ‘আমজাদ হোসেন স্যারের শারীরিক অবস্থা খুব খারাপ। রোববার ভোরবেলা স্ট্রোক করেন তিনি। তারপর সকাল সাড়ে ৯টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন লাইফ সাপোর্টে রাখা হয়েছে। চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন। চিকিৎসকরা এখনো কিছু বলতে পারছেন না।’

বিশিষ্ট অভিনেতা, লেখক, চলচ্চিত্রকার আমজাদ হোসেন। ১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন তিনি। এর মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। পরবর্তীতে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ সিনেমা নির্মাণের মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার। এরপর ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’ সিনেমা নির্মাণ করে প্রশংসা কুড়ান। ১৯৭৬ সালে ‘নয়নমনি’ সিনেমার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তারপর ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘ভাত দে’, ‘জয়যাত্রা’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন আমজাদ হোসেন।

  • সর্বশেষ
  • পঠিত