ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বুবলীর সাতকাহন

  কামরুল ইসলাম

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৬:৪৫

বুবলীর সাতকাহন

ঢাকাই ছবিতে আত্মপ্রকাশ করেছেন বেশি দিন হয়নি। বছর তিনেক হয়েছে মাত্র। এই অল্প সময়েই তার অভিনীত সাতটি ছবি মুক্তি পেয়েছে। এমনকি সবগুলো ছবিতে নায়ক হিসেবে পেয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খানকে। তিনি শবনম বুবলী। রাজকীয় অভিষেক আর শাকিবের সঙ্গে টানা কাজ করে যাওয়ার সুবাদে অল্প সময়েই আলোচনার কেন্দ্রে চলে আসেন বুবলী। ক্যারিয়ারের পাশাপাশি তার ব্যক্তিগত বিষয়গুলো নিয়েও মানুষের মনে আগ্রহ তৈরি হয়।

মঙ্গলবার (২০ নভেম্বর) বুবলীর জন্মদিন। এই বিশেষ দিনে ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন বুবলী। এছাড়া শোবিজের অনেকেও তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। তবে বুবলী নিজের জন্মদিনটা পরিবারের সঙ্গেই কাটান। কোনো অনুষ্ঠানেও অংশ নেন না।

বুবলীর জন্মদিনে তার ক্যারিয়ারের খতিয়ানে একটু নজর দেয়া যাক। তার অভিনীত সাতটি ছবি নিয়েই এই আয়োজন। চলুন এক নজরে জেনে নেয়া যাক বুবলীর সাতকাহন...

বসিগিরি: তরুণ নির্মাতা শামীম আহমেদ রনির পরিচালনায় নির্মিত হয় এই সিনেমা। টেলিভিশনের সংবাদ পাঠিকা থেকে সিনেমার নায়িকা; বুবলীর আত্মপ্রকাশের সিনেমা এটি। আর এই ছবিতেই তিনি নায়ক হিসেবে পান সুপারস্টার শাকিব খানকে। ছবিটি দারুণ ব্যবসা করে। এছাড়া দর্শকপ্রিয়তাও লাভ করে শাকিব-বুবলীর রসায়ন। এটি মুক্তি পায় ২০১৬ সালের রোজার ঈদে। ছবিটি প্রযোজনা করেছিলো খান ফিল্মস।

শুটার: ২০১৬ সালের রোজার ঈদে মুক্তি পায় বুবলী অভিনীত আরেকটি ছবি। যার নাম ‘শুটার’। এই ছবি পরিচালনা করেছিলেন রাজু চৌধুরী। এই ছবিতেও বুবলীর নায়ক হিসেবে অভিনয় করেছেন শাকিব খান। ইকবাল হোসেন জয় প্রযোজিত ছবিটি মুক্তির পর ভালো ব্যবসা করে।

রংবাজ: আব্দুল মান্নান পরিচালিত এই ছবিতে আবারও জুটিবদ্ধ হন শাকিব খান ও বুবলী। ঢাকার আঞ্চলিক ভাষার মিশেলে নির্মিত এই সিনেমা দর্শকপ্রিয়তার পাশাপাশি ব্যবসায়িক দিক দিয়েও সফল হয়। রূপরঙ চলচ্চিত্র প্রযোজিত ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের কোরবানির ঈদে।

অহংকার: শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত এই ছবিতেও বুবলীর নায়ক শাকিব। ছবিটি মুক্তি পায় গত বছরের কোরবানির ঈদে। সিনেমা হলের পর্দায় অনেক দিন ছবিটি প্রদর্শিত হয়। ব্যবসায়িকভাবে ছবিটি সফল হয়েছে বলে জানায় এর প্রযোজনা প্রতিষ্ঠান।

চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া: চট্টগ্রাম ও নোয়াখালীর আঞ্চলিক ভাষায় নির্মিত হয় এই সিনেমা। যেখানে চট্টগ্রামের ছেলের ভূমিকায় অভিনয় করেন শাকিব খান, আর নোয়াখালীর মেয়ে হিসেবে ছিলেন বুবলী। শাপলা মিডিয়া প্রযোজিত এই ছবির গান দারুণ জনপ্রিয়তা পায়। চলতি বছরের রোজার ঈদে মুক্তির পর ছবিটি দারুণ ব্যবসা করে। ছবিটি পরিচালনা করেন উত্তম আকাশ।

সুপার হিরো: আলোচিত তরুণ নির্মাতা আশিকুর রহমান পরিচালনা করেনে এই অ্যাকশনধর্মী সিনেমা। যার শুটিং হয় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের দুর্গম কিছু লোকেশনে। এই ছবিতেও জুটি বাঁধেন শাকিব খান ও বুবলী। এছাড়াও ছবিটিতে তারিক আনাম খান, তাসকিন ও শম্পা রেজার মতো তারকাও অভিনয় করেন। ছবিটি মুক্তি পায় এই বছরের রোজার ঈদে। হার্টবিট প্রোডাকশন প্রযোজিত এই ছবি মুক্তির পর ব্যাপক সাফল্য পায়।

ক্যাপ্টেন খান: শাপলা মিডিয়ার প্রযোজনায় নির্মিত হয় এই ছবি। মুক্তি পায় চলতি বছরের কোরবানির ঈদে। পরিচালনা করেন ওয়াজেদ আলী সুমন। একটি তামিল সিনেমার অনুকরণে নির্মিত হয় ছবিটি। শাকিব-বুবলী অভিনীত ছবিটি কোরবানির ঈদের সবচেয়ে সফল সিনেমা ছিলো। দর্শকরা ছবিটি দেখে ভূয়সী প্রশংসা করেছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত