ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভারতের ওয়েব সিরিজের পরিচালক তৌকীর

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৫  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০১৮, ১৫:০০

ভারতের ওয়েব সিরিজের পরিচালক তৌকীর

তৌকীর আহমেদ অভিনয়ের পর নাম লিখালেব নির্মাতার খাতায়। শুধু নাম লিখিনেই বসে থাকেননি। তার নির্মিত চলচ্চিত্র দিয়ে নিজের জাত চিনিয়েছেন তিনি। তার নির্মিত চলচ্চিত্র গুলো দেশের বাইরের বিভিন্ন উৎসবে অংশ যাচ্ছেন , হচ্ছেন প্রশংসিত । দেশের জন্য এনেছেন অনেক সম্মাননা। এবার এই অভিনেতা ও নির্মাতা ওয়েব সিরিজ নির্মাণ করেছেন।

ওয়েব সিরিজটি প্রযোজনা করেছে ভারতের শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। জানা গেছে, প্রতিষ্ঠানটি চারটি ওয়েব সিরিজ বানাচ্ছে। এর মধ্যে তিনটির পরিচালক ভারতের, আর চতুর্থ ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের তৌকীর আহমেদ। তাঁর ছবির নাম ‘বিরহ উত্তর’। আর তৌকীর আহমেদের ওয়েব সিরিজের নায়িকা জাকিয়া বারী মম।

আধুনিক সম্পর্ক ও বাস্তবতার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘বিরহ উত্তর’। উত্তরা, পুরান ঢাকা, শীতলক্ষ্যা নদী, কীর্তনখোলা নদী, রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়িতে এই ওয়েব সিরিজের শুটিং করেছেন তৌকীর আহমেদ। সপ্তাহ খানেক আগে এই সিরিজের শুটিং শেষ হয়েছে। ভালোবাসা দিবস উপলক্ষে এটি প্রচারিত হবে।

বাংলাদেশের তৌকীর আহমেদকে দিয়ে ওয়েব সিরিজ বানাতে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস থেকে মাস চারেক আগে যোগাযোগ করা হয়। শুরুতে প্রকল্পটি নিয়ে কিছুটা দ্বিধায় ছিলেন তৌকীর। বললেন, ‘ভেঙ্কটেশ ফিল্মসের পক্ষে অর্ক গাঙ্গুলি নামের একজন পরিচালক আমার সঙ্গে যোগাযোগ করেন। এরপর আরও কয়েক দফা আলোচনা হয়। তারপর ওয়েব সিরিজটি নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়।’

তৌকীর এখন ব্যস্ত আছেন ‘ফাগুন হাওয়া’ সিনেমার শেষ পর্যায়ের কাজ নিয়ে।

  • সর্বশেষ
  • পঠিত